থিয়েটার এসোসিয়েশন এর প্রথম নাট্য উৎসব | Ekushey Bangla | একুশে বাংলা

থিয়েটার এসোসিয়েশন এর প্রথম নাট্য উৎসব

থিয়েটার এসোসিয়েশন এর প্রথম নাট্য উৎসব

আনন্দে মঞ্চে মিলব, অসুন্দরকে রুখবো’ এই শ্লোগানে শেষ হল থিয়েটার এসোসিয়েশেনের দিনব্যপি নাট্য উৎসব। সোমবার রাজধানীর উত্তরার এভিয়েশন ক্লাবের মিলনায়তনে ১৩ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় নাট্য উৎসব। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, স্বনির্ভর গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা, খন্দকার আব্দুল সালাম এবং উৎসব উদ্বোধন করেন সাংস্কৃতিক অনুরাগী আব্দুল কুদ্দুস। নাট্য উৎসবে ৩৫ বছর নাটকে অবদান রাখার জন্য নাট্য এসোসিয়েশনের সভাপতি খোদরশেদ আলমকে দেওয়া হয় বিশেষ সম্মাননা। ঢাকা পদাতিকের সভাপতি মিজানুর রহমান, আরণ্যক নাট্য দল, দিলু খন্দকার সহ আরো উপস্থিত ছিলেন নানান সাংস্কৃতিক ব্যক্তিত্ব। নাট্য উৎসবে উত্তরা থিয়েটার (অবাক জলপান), কাব্য বিলাস নাট্য গোষ্ঠী (কপাল), মাইম আর্ট ইউনিট, (সুইচ), আইডিয়াল থিয়েটার (চেতনা), মন বিলাস নাট্য দল (হইয়া গেল নির্বাচন), উত্তরা শিশু থিয়েটার, মাটির কান্না নাটক দিয়ে উৎসবে অংশগ্রহণ করে। উৎসবের অন্যান্য দল গুলো হল, নন্দন নাট্যদল, নাট্যরণ থিয়েটার, স্বদেশি থিয়েটার, স্বপ্তস্বর থিয়েটার, উত্তরা অপেরা, কুসুমকলি থিয়েটার এবং তুরাগ শিশু থিয়েটার।
নাট্য উৎসবে সেরা নির্দেশক নির্বাচিত হয় মাইম আর্ট ইউনিটের সাইফুল ইসলাম কাজল এবং সেরা অভিনেতা নির্বাচিত হয়, কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর রাকিব আল হাসান।
থিয়েটার এসোসেয়েশনের সাধারণ সম্পাদক, এম. কবির উদ্দিন রিপন জানান, আগামীতে থিয়েটার এসোসিয়েশন নাট্য উন্নয়নে আরো কার্যকারী পদক্ষেপ গ্রহণ করেবে।

ফেসবুক মতামত

সর্বশেষ খবর

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com