ত্বকের বিচ্ছিরি দাগ দূর করার দারুণ কার্যকরী ৪ টি উপায় | Ekushey Bangla | একুশে বাংলা

ত্বকের বিচ্ছিরি দাগ দূর করার দারুণ কার্যকরী ৪ টি উপায়

ত্বকে দাগ যেকোনো কারণেই হতে পারে। কিন্তু সমস্যা হলো ত্বকের দাগ অনেক যন্ত্রণাদায়ক তা সে যে ধরণের দাগই হোক না কেন। ত্বকে দাগ থাকলে তা আমাদের আত্মবিশ্বাসের উপর বেশ প্রভাব ফেলে। না চাইলেও ত্বকের দাগের কারণে অনেকে নিজেকে আড়ালে লুকিয়ে রাখতে চান। সব জায়গায় ও সবার সামনে উপস্থিত হতে ইতস্ততবোধ করেন। আজকে জেনে নিন এমনই কিছু দাগ দূর করার পার্শ্বপ্রতিক্রিয়াবিহীন দারুণ কার্যকরী কিছু উপায়।
ত্বকের বিচ্ছিরি দাগ দূর করার দারুণ কার্যকরী ৪ টি উপায়

ত্বকের বিচ্ছিরি দাগ দূর করার দারুণ কার্যকরী ৪ টি উপায়-

যে কারণে ত্বকে হতে পারে দাগ

১) কেটে যাওয়ার পর দাগ
২) এক্সিডেন্টে তৈরি হওয়া দাগ
৩) ব্রণের দাগ
৪) পোড়া দাগ
৫) কোনো কিছুর কামড়ের দাগ

দাগ দূর করার উপায়

১) কাঠবাদামের ব্যবহার
৩ টি কাঠবাদাম পুরো রাত পানিতে ভিজিয়ে রাখুন। সকালে কাঠবাদামের উপরের বাদামী পাতলা খোসা ছাড়িয়ে পিষে নিন ভালো করে। এরপর এতে গোলাপজল মিশিয়ে পেস্টের মতো তৈরি করুন। এই পেস্ট নিয়মিত লাগান দাগের উপরে। খুব দ্রুত ফলাফল নজরে পড়বে।
২) বেকিং সোডার ব্যবহার
১ টেবিল চামচ বেকিং সোডায় পরিমাণ মতো পানি মিশিয়ে পেস্টের মতো তৈরি করে ফেলুন। এরপর এই পেস্ট ত্বকের দাগের উপরে লাগিয়ে রাখুন শুকিয়ে যাওয়া পর্যন্ত। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই পদ্ধতি সপ্তাহে ৩ দিন ব্যবহারেই দ্রুত দাগের সমস্যা থেকে রেহাই পাবেন।

৩) মধুর ব্যবহার
মধু প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট। মধু ত্বকের দাগ দূর করতে বেশ কার্যকর। প্রতিদিন প্রাকৃতিক ভালো মধু ত্বকের দাগের উপরে ভালো করে ম্যাসেজ করুন। তারপর ভালো করে ধুয়ে ফেলুন। এই কাজটি নিয়মিত করবেন। মধু ব্যবহারের পরপরই ত্বকে কোনো প্রসাধনী ব্যবহার করবেন না। ৩-৪ ঘণ্টা পরে ব্যবহার করুন।

৪) টকদইয়ের ব্যবহার
সমপরিমাণ টকদই, বার্লি ও হলুদগুঁড়ো একসাথে ভালো করে মিশিয়ে পেস্টের মতো তৈরি করে নিন। এই পেস্ট ত্বকের দাগের উপরে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। হলুদ সেই প্রাচীনকাল থেকে ত্বকের দাগ দূর করার কাজে ব্যবহার করা হয়। বেশ ভালো ফলাফল পাবেন। হলুদের দাগ নিয়ে চিন্তা করবেন না। মেকআপ রিমুভার দিয়েই হলুদের হলদেটে দাগ দূর করতে পারবেন।

ফেসবুক মতামত

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com