তৃতীয়বারের মতো লকডাউন ঘোষণা ফ্রান্সে

তৃতীয়বারের মতো লকডাউন ঘোষণা ফ্রান্সে

করোনার সর্বগ্রাসী বিস্তাররোধে তৃতীয়দফা লকডাউন ঘোষণা করলো ফ্রান্স। বুধবার দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন টেলিভিশনে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে জানান এ সিদ্ধান্ত।
বলেন, এই মূহুর্তে হাল না ধরলে নাগালের বাইরে চলে যাবে মহামারি পরিস্থিতি। নতুন লকডাউনের আওতায় দেশজুড়ে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত বহাল থাকবে কারফিউ। এছাড়া প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলগুলো তিন সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছেন প্রেসিডেন্ট।
তার বক্তব্য, সরাসরি পাঠদানের তুলনায় শিশুদের জীবনরক্ষা বেশি জরুরি। কেননা স্কুলগুলো খোলার পর ২০ হাজার শিশু আক্রান্ত হয়েছিলো ভাইরাস এবং সংশ্লিষ্ট রোগে।
এছাড়া সংক্রমণ রোধে অভ্যন্তরীন বিমান ফ্লাইটগুলোর চলাচল একমাসের জন্য স্থগিত করা হয়েছে। দেশটিতে করোনাভাইরাসে ৯৫ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। সংক্রমিত পৌনে ৪৭ লাখ।
ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন বলেন, ফ্রান্সে তৃতীয়দফা লকডাউন ঘোষণা করছি। রাজধানী প্যারিস’সহ ১৯টি পৌর এলাকায় বাড়ানো হলো কড়াকড়ি; গোটা দেশে জারি থাকবে রাত্রিকালীন কারফিউ। শিশুদের রক্ষায়, আগামী ৩ সপ্তাহের জন্য বন্ধ থাকবে স্কুলগুলো।
এছাড়া একমাস অভ্যন্তরীন বিমান ফ্লাইটের চলাচলও স্থগিত করলো সরকার। সব ধরণের ধর্মীয়-সামাজিক ও পারিবারিক অনুষ্ঠান পরিহারের অনুরোধ জানাচ্ছি।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com