তিন দিনের জন্য ফেসবুক টুইটার বয়কট করলো ইংল্যান্ড ক্রিকেট বোর্ড

তিন দিনের জন্য ফেসবুক টুইটার বয়কট করলো ইংল্যান্ড ক্রিকেট বোর্ড

খেলোয়াড়দের নিয়ে কটূক্তির প্রতিবাদে ইংল্যান্ড ক্রিকেটের নিয়ন্ত্রক ইসিবির ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামের মত সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্ট ও পেজগুলো একটি নির্দিষ্ট সময়ের জন্য নিষ্ক্রিয় থাকবে।
সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী মন্তব্যের শিকার হন ইংল্যান্ডের ফুটবলাররা। এমন বর্ণবাদী মন্তব্যের কারণে একটি নিদৃষ্ট সময়ের জন্য সকল প্রকার সামাজিক যোগাযোগ মাধ্যম বয়কট করবেন ইংলিশ ফুটবলররা। তারই ধারাবাহিকতায় ফুটবলারদের সাথে যোগ দিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটাররাও।
সাম্প্রতিক ইংল্যান্ডের ক্রিকেটার মঈন আলীও এক বিতর্কিত লেখিকার দ্বারা বর্ণবাদের শিকার হন টুইটারে। সে সময়েও শক্ত অবস্থানে ক্রিকেট ছিলো ইংল্যান্ড ক্রিকেট।
সোস্যাল মিডিয়ায় কটূক্তি ও ঘৃণার প্রতিবাদ জানিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আগামী ৩০ এপ্রিল দুপুর থেকে ৩ মে মধ্যরাত পর্যন্ত নিষ্ক্রিয় করা হয়েছে। তারই অংশ হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে অফিসিয়াল অ্যাকাউন্ট ও পেজে কালো প্রোফাইল পিকচার ও কভার ফটো প্রদর্শিত হচ্ছে।
ফুটবলারদের এই ডাকে যুক্ত হয়েছে রাগবিও, তারা জানিয়েছেন তাদের সব ধরনের অনলাইন কার্যক্রম বন্ধ থাকবে নির্দিষ্ট এই সময়ে। বিটি স্পোর্টস, টক স্পোর্টস, এডিডাসের মত প্রতিষ্ঠানও জানিয়েছে সহমত।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com