ডোজস্বল্পতার মধ্যেই ভারতে শুরু হলো ১৮ বছরের বেশি বয়সীদের টিকাদান

ডোজস্বল্পতার মধ্যেই ভারতে শুরু হলো ১৮ বছরের বেশি বয়সীদের টিকাদান

ডোজস্বল্পতার মধ্যেই শুরু হলো প্রাপ্তবয়স্ক ভারতীয়দের করোনার টিকাদান কর্মসূচি। ফলে ১৮ বছর থেকে ৪৪ বছর বয়সীরাও পাচ্ছেন ভ্যাকসিন।
মহারাষ্ট্র, রাজস্থান, উত্তর প্রদেশ, ছত্তিশগড়, গুজরাট ও ওড়িষায় শুরু হলো এ কার্যক্রম। অবশ্য সংকটের কারণে রাজ্যগুলোর বেশিরভাগ জেলায় আজ দেয়া যাচ্ছে না টিকা। রাজধানী নয়াদিল্লিসহ পশ্চিমবঙ্গ, কেরালা, তামিল নাড়ু, কর্ণাটক সরকার জানিয়ে দিয়েছে তাদের হাতে নেই পর্যাপ্ত ডোজ। সুতরাং, এ মুহুর্তে প্রাপ্তবয়স্ক সব ভারতীয়দের ভ্যাকসিন দেয়া অসম্ভব।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুসারে, শুক্রবার রাত সাড়ে ৯টা পর্যন্ত ‘কো-উইন’ অ্যাপসে টিকা পাবার জন্য নিবন্ধন করেছেন পৌনে তিন কোটি মানুষ। এছাড়া, রাজ্যগুলোয় ১৬ কোটি ৩৩ লাখ ডোজ পাঠানোর কথাও জানিয়েছে কেন্দ্রীয় সরকার।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com