ঠাকুরগাঁওয়ে রহস্যজনক আগুনের আতঙ্ক

ঠাকুরগাঁওয়ে রহস্যজনক আগুনের আতঙ্ক

ঠাকুরগাঁওয়ে অলৌকিক আগুনের আতঙ্কে দিন পার করছেন শতাধিক গ্রামবাসী। প্রায় প্রতিদিন আগুনে পুড়ে যাচ্ছে ঘরের আসবাব। রয়েছে মৃত্যুভয়। পাহারা বসিয়েও আগুনের সূত্র জানা সম্ভব হয়নি।
গেলো মাস থেকে দিনেরাতে গ্রামটির বিভিন্ন বাড়িতে বার বার লাগছে আগুন। যদিও উৎস খুঁজে না পাওয়ায় অলৌকিক কিছুর ধারণাই বদ্ধমূল হয়েছে গ্রামবাসীর মনে।
ঠাকুরগাঁওয়ের বালিয়াডিঙ্গি উপজেলার সিঙ্গিয়া মুন্সিপাড়া গ্রামে মার্চের ২৯ তারিখে প্রথম আগুন লাগে। সে আগুন নিয়ন্ত্রণে আনলেও পরদিন তিনটি বাড়িতে আগুন লেগে ক্ষতি হয় কয়েক লাখ টাকার মালামাল। এরপর থেকে গ্রামের বিভিন্ন বাড়িতে ছোটখাটো আগুনের ঘটনা লেগেই আছে।
আগুন থেকে বাঁচতে ঘরের জিনিসপত্র বাইরে এনে রেখেছেন অনেকে। হাঁড়িপাতিলে মজুদ রেখেছেন আগুন নেভানোর মতো পানি। ব্যবস্থা করেছেন বৈদ্যুতিক পাম্পের। আগুনকে অলৌকিক কিছু ভেবে কেউ কেউ দ্বারস্থ হয়েছেন ওঝা বা জ্যোতিষের। তবে কাজ হয়নি কিছুতেই। আগুনের কারণ খুঁজে পায়নি ফায়ার সার্ভিসও। তবে নাকচ করেছে আগুনের অলৌকিক কিছুর অস্তিত্ব। এদিকে আগুন প্রতিহত করতে ও আগুনের রহস্য জানতে বিভিন্ন উদ্যোগ নিয়েছে প্রশাসন।
বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) যোবায়ের হোসেন জানান, অগ্নিকাণ্ডের ঘটনার পর উপজেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে শুকনো খাবার, কম্বল ও অন্যান্য সহায়তা দেওয়া হয়েছে।
ইউএনও আরও বলেন, পরিবারগুলো অলৌকিক আগুন দাবি করলেও বিষয়টি আমরা ভিন্নভাবে দেখছি। ধারণা করছি একটি চক্র পরিবারগুলোর মধ্যে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র করছে। জড়িতদের সন্ধান পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com