টেস্টে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার পুরস্কার পেলেন উইন্ডিজ ক্যাপ্টেন ব্রাথওয়েট

টেস্টে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার পুরস্কার পেলেন উইন্ডিজ ক্যাপ্টেন ব্রাথওয়েট

উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিল বাংলাদেশ। ওয়ানডেতে প্রতিপক্ষকে ৩-০ তে উড়িয়ে দিলেও টেস্টে সেটি আর পারেনি টাইগাররা। উল্টো সফরকারীদের দাপটে দুই ম্যাচের টেস্ট সিরিজে হেরে বসে বাংলাদেশ। তাও আবার উইন্ডিজের দ্বিতীয় সারির দলের সাথে।
করোনার দোহায় দিয়ে উইন্ডিজের সিনিয়র ক্রিকেটাররা না আসলেও জুনিয়ররাই বাজিমাত করেছেন টাইগারদের বিপক্ষে। একেবারেই অপরিচিত খেলোয়াড়দের বিপক্ষে টেস্টে ২-০ তে সিরিজ হেরেছিলে বাংলাদেশ। আর সেই সিরিজে উইন্ডিজের অধিনায়ক ছিলেন ব্রাথওয়েট। বাংলাদেশের বিপক্ষে এক সিরিজের জন্য তাকে অধিনায়ক করা হলেও তার এই সাফল্যের পুরস্কার তিনি পেয়েছেন উইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে।
এবার টেস্টের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডারকে সরিয়ে ব্রাথওয়েটকেই নতুন টেস্ট অধিনায়ক করেছে উইন্ডিজ। ২১ মার্চ থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজেও অধিনায়কত্ব করবেন ব্রাথওয়েট।
উইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার বলেন, আমাদের সবার বিশ্বাস এই সময়ে উইন্ডিজ দলকে নেতৃত্ব দেওয়ার জন্য ক্রেইগ ব্রাথওয়েটই সঠিক ক্রিকেটার। মূলত নিয়মিত দলের বেশ কয়েকজনকে ছাড়াই বাংলাদেশের মাটিতে সিরিজ জেতার কারণেই ব্রাথওয়েটকে স্থায়ীভাবে অধিনায়ক করার পরিকল্পনা নেন নির্বাচকরা। আমার মনে হয়, নির্বাচকরা সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। আমি খুশি যে এ দায়িত্ব সাদরে গ্রহণ করেছে ব্রাথওয়েট।
টেস্টে ক্রিকেটে স্থায়ী অধিনায়কত্বের দায়িত্ব পাবার পরে ব্রাথওয়েট বলেছেন, উইন্ডিজের টেস্ট দলের অধিনায়কত্ব পাওয়া আমার জন্য অনেক বড় সম্মানের। আমি সত্যিই অনেক বেশি গর্বিত এবং কৃতজ্ঞ যে, ক্রিকেট বোর্ড আমাকে এই কাজের জন্য উপযুক্ত মনে করেছে। সম্প্রতি হয়ে যাওয়া বাংলাদেশ সফরে টেস্ট সিরিজ জেতাটা আমার জন্য অসাধারণ এক অর্জন। লঙ্কানদের বিপক্ষেও ভালো কিছু করার প্রত্যয়ে মাঠে নামব আমরা।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com