টিকা না নেয়া ‘সবচেয়ে শক্তিশালী পুরুষ’ মারা গেলেন করোনায়

টিকা না নেয়া ‘সবচেয়ে শক্তিশালী পুরুষ’ মারা গেলেন করোনায়

ছবি: সংগৃহীত।

সকল গবেষণা বলছে বড় বা ছোট সবার জন্যই করোনার টিকা আবশ্যক। টিকা সংক্রমণ পুরোপুরি বন্ধ করতে পারবে না ঠিকই, মৃত্যুও একেবারে শূন্য এখনই করতে পারবে না, তবে বাঁচার-সুস্থ থাকার সম্ভাবনা তো বাড়াতে পারবে। সেই টিকাকে না বলেই বুঝি করোনায় প্রাণ হারালেন বেলজিয়ামের সবচেয়ে শক্তিশালী পুরুষ ফ্রেদেরিক সিনিস্ত্রা।
তিনি করোনার বিপক্ষে যেন একপ্রকার যুদ্ধই ঘোষণা করেছিলেন। তিনবারের বিশ্ব কিক বক্সিং চ্যাম্পিয়ন সিনিস্ত্রা, করোনাকেও প্রতিপক্ষের মতো উড়িয়ে দিতে চেয়েছিলেন টিকার সাহায্য না নিয়ে। কিন্তু সেই তাকেই ৪১ বছর বয়সে কেড়ে নিলো করোনা। কয়েক দিন হাসপাতালে থাকার পরেও সংক্রমণ সইতে পারেনি তার ফুসফুস। শেষমেশ টিকা না নেয়াটাই কাল হয়েছে বেলজিয়ামে সিনিস্ত্রার জন্য।
নেদারল্যান্ডস নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৫ ডিসেম্বর মারা গিয়েছেন বেলজিয়ামের কিক বক্সার। গত নভেম্বরের শেষদিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি হয়েছিলেন।
হাসপাতালে ভর্তি হওয়ার আগে অবশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে আশ্বস্ত করেই পোস্ট দিয়েছিলেন সিনিস্ত্রা। লিখেছিলেন, পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। আমি বাসায় থেকে সুস্থ হচ্ছি, যেভাবে সুস্থ হওয়ার কথা। আরও হাজারগুণ শক্তিশালী হয়ে আমি সবার মাঝে ফিরব।
করোনার টিকা নিয়ে তার ধারণা ছিল, টিকা নিলে হাজারগুণ কি, একগুণও বেশি শক্তিশালী হওয়া যায় না। এমনকি করোনার সংক্রমণের কারণেই যে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সেটাও খোলাখুলি নিশ্চিত করেননি কোনো গণমাধ্যমের সামনে।
আরও পড়ুন: ফ্রান্সে করোনা শনাক্তের রেকর্ড, আক্রান্ত লাখের বেশি
নভেম্বরের শেষদিকে ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে সিনিস্ত্রা জানিয়েছিলেন, দুর্ভাগ্যজনকভাবে আগামী ৪ ডিসেম্বর ফ্রান্সের নিমে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটা স্থগিত করতে হচ্ছে। খুবই বিরক্ত লাগছে, কিন্তু আমি আমার স্ত্রী ও চাচা ওসমান ইগিনের প্রতি কৃতজ্ঞ। অনেক অসুখ-বিসুখ আমার ফুসফুসে আঘাত হানছে। সে অসুখ-বিসুখের নাম যে কোভিড, সেটা উচ্চারণ করতেও রাজি ছিলেন না সিনিস্ত্রা।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com