টাঙ্গাইল-৭ উপনির্বাচনে আ.লীগের প্রার্থীসহ ৪ জনের মনোনয়ন বাতিল

টাঙ্গাইল-৭ উপনির্বাচনে আ.লীগের প্রার্থীসহ ৪ জনের মনোনয়ন বাতিল

টাঙ্গাইল-৭ উপনির্বাচনে ৪ জনের মনোনয়ন বাতিল। ছবি: সংগৃহীত।

স্টাফ করেসপন্ডেন্ট, টাঙ্গাইল:
টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা করেছে।
সোমবার (২০ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বাতিল করেন। এরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ, বাংলাদেশ বৈরাবরি পার্টির পীর সৈয়দ আলমগীর হোসেন, স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম ও আরজু মিয়া। এ নির্বাচনে ৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।
নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, খেলাপি ঋণের জামিনদার হওয়ায় আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় বাংলাদেশ বৈরাবরি পার্টির প্রার্থী পীর সৈয়দ আলমগীর হোসেন, স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম ও আরজু মিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়।
এ ব্যাপারে টাঙ্গাইল-৭ আসনে নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, যাচাই বাছাই শেষে ওই ৪ জনের মনোনয়পত্র বাতিল করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা আপিল করার সুযোগ পাবেন।
এদিকে যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে তারা হলেন, জাতীয় পার্টির জহিরুল ইসলাম জহির, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির গোলাম নওজেব চৌধুরী, বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী।
এই উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।
আরও পড়ুন- নোয়াখালীতে ইউপি চেয়ারম্যান গ্রেফতার
উল্লেখ্য, গত ১৬ নভেম্বর এ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ৩০ নভেম্বর এই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১৬ জানুয়ারি এই আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com