টাইগার ফ্যানদের কাছে ক্ষমা চাইলেন মার্ক রিচার্ডসন

টাইগার ফ্যানদের কাছে ক্ষমা চাইলেন মার্ক রিচার্ডসন

ছবি: সংগৃহীত

স্টিভ ওয়াহর কণ্ঠে অনায়াসে বলা যেতে পারে, নিউজিল্যান্ডই এখনকার ক্রিকেটে ‘দ্য লাস্ট ফ্রন্টিয়ার’। আর সেই কিউই দুর্গ ধসে পড়লো বাঘের গর্জনে। তবে এমন গর্জনের পূর্বাভাস পায়নি কেউই, পাওয়ার কথাও নয় অবশ্য। আর এ কারণেই যে টাইগার ফ্যানদের কাছে ক্ষমা চাইলেন মার্ক রিচার্ডসন! কারণ টেস্ট শুরুর সময়ই তিনি নিউজিল্যান্ডকে বিজয়ী বলেছিলেন।
তবে শুধু মার্ক রিচার্ডসন নয়, এই নিউজিল্যান্ড ধারাভাষ্যকারের মতোই বাংলাদেশ ক্রিকেট দলকে প্রশংসায় ভাসিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট বিশ্লেষকরা। ভারতের দুই জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে ও আকাশ চোপড়া মাউন্ট মঙ্গানুই টেস্টের চতুর্থ দিনের খেলা শেষ হতেই বাংলাদেশকে ফেভারিট হিসেবে ঘোষণাই দিয়ে ফেলেছিলেন, যেখানে তীরে এসে তরী ডোবানোর অতীত ইতিহাস যথেষ্টই সমৃদ্ধ বাংলাদেশের। ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে টুইটে বলেছিলেন, ইতিহাস সৃষ্টি হতে যাচ্ছে মাউন্ট মঙ্গানুইয়ে। প্রত্যয়ের সাথে ব্যাটিং এবং পেস শক্তিতে জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ। এটা তাদের জন্য এক দারুণ মুহূর্ত।
এদিকে, ভারতের আরেক জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া অপেক্ষায় ছিলেন শেষ দিনের রোমাঞ্চের জন্য। এক টুইট বার্তায় প্রকাশ করেছেন টাইগারদের নিয়ে তার অনুভূতি। বলেছেন, আমরা কি মনোমুগ্ধকর একটি শেষ দিনের দিকে এগুচ্ছি যেখানে বাংলাদেশ ইতিহাস গড়বে? নাকি টেস্ট চ্যাম্পিয়নরা ম্যাচের দান উল্টে দেবে? যেদিকেই যাক, নিঃসন্দেহে টেস্টের জন্য দারুণ একটি দিন।
আরও পড়ুন: টেস্ট জয়ের পর যা বললেন মুমিনুল
নিউজিল্যান্ডে ৯টি টেস্ট খেলে পাঁচটিতেই ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বাকিগুলোতে পরাজয় এসেছে বড় ব্যবধানে। আর তাই টেস্টের শুরুর দিন ধারাভাষ্যকার ও নিউজিল্যান্ডের সাবেক ব্যাটার মার্ক রিচার্ডসন বলেছিলেন, বাংলাদেশ এই টেস্ট হারতে যাচ্ছে। তবে চতুর্থ দিনের খেলা দেখে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন তিনি। বলেছেন, নিউজিল্যান্ড তখন ১ উইকেটে ৬৬ রানে ছিল। তখন আমি বলেছিলাম, বাংলাদেশ এই টেস্ট হারতে যাচ্ছে আর নিউজিল্যান্ড সহজ জয়ের পথে এগোচ্ছে। আমি এখন বাংলাদেশি দর্শকদের কাছে ক্ষমা চাইছি।
নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে কখনও জয়ের দেখা পায়নি বাংলাদেশ। সাফল্য বলতে ঘরের মাঠে পাওয়া ড্র’ই ছিল সম্বল। নিউজিল্যান্ডের মাটিতে গিয়ে ড্র করাও ছিল বাংলাদেশের জন্য অনেক দূরের ব্যাপার। সেই বাংলাদেশই এখন জয় করেছে কিউইদের মাটি, জয় করেছে বিশ্বব্যাপী ক্রিকেটপ্রেমীদের হৃদয়।
আরও পড়ুন: এমন ভোর আর আসেনি বাংলাদেশের ক্রিকেটে

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com