ঝুঁকি নি‌য়েই বাড়ি ফির‌ছে মানুষ

ঝুঁকি নি‌য়েই বাড়ি ফির‌ছে মানুষ

রাজবাড়ী প্রতিনিধি:
সর্বাত্মক লকডাউনের ঘোষণায় দূরপাল্লার যানবাহন বন্ধ থাকায় বিকল্প উপা‌য়ে ক‌রোনা সংক্রমণের ঝুঁকি নিয়েই রাজধানী ঢাকা থেকে বাড়ি ফির‌তে শুরু করে‌ছে মানুষ।
মঙ্গলবার সকাল থে‌কে দৌলত‌দিয়া ঘা‌টে ঘরমু‌খো যাত্রী‌দের ভিড় লক্ষ্য করা যায়। এ সময় ফে‌রি‌তে সামাজিক দূরত্ব না মে‌নে ছোট যানবাহনের পাশাপাশি গাদাগাদি ক‌রে পারাপার হ‌চ্ছে যাত্রীরা। ত‌বে বন্ধ রয়েছে এ রুটে লঞ্চে যাত্রী পারাপার। বেলা বাড়ার সা‌থে সাথে যাত্রী‌দের চাপ আরও বাড়বে ব‌লে ধারণা করা হচ্ছে।
সরকারি নির্দেশনায় দূরপাল্লার গণপ‌রিবহন বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটে এসে গণপরিবহন না পে‌য়ে ভোগা‌ন্তিতে পড়েছেন যাত্রীরা। বাধ্য হ‌য়ে অতিরিক্ত ভাড়া দি‌য়ে ছোট যানবাহন মা‌হেন্দ্রা, অ‌টো‌রিক্সা, মোটরসাইকেলসহ বি‌ভিন্ন উপায়ে গন্তব্যে রওনা ক‌রেছেন যাত্রীরা। যাত্রী ও যানবাহন পারাপারে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে ছোট বড় ১৫টি ফে‌রি চলাচল কর‌ছে। ফে‌রি‌তে গণপ‌রিবহন পারাপার বন্ধ থাক‌লেও পারাপার হচ্ছে পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, অ্যাম্বুলেন্স, মোটরসাইকেল ও যাত্রী।
এদিকে, নদী পারাপারের অপেক্ষায় দৌলত‌দিয়া প্রান্তের সড়‌কে আটকা প‌ড়ে‌ছে ক‌য়েক শতাধিক পণ্যবাহী ট্রাক।
‌বিআইড‌ব্লিউ‌টি‌সি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক ফি‌রোজ খান জানান, পণ্যবা‌হী ট্রাকের সঙ্গে যাত্রীরা পার হ‌য়ে দৌলত‌দিয়ায় আসছে। বর্তমানে এ রুটে ১৫টি ফে‌রি চল‌ছে।
ইউএইচ/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com