জয়পুরহাটের জীবনপুর গুচ্ছগ্রামে অনিয়মের অভিযোগ

জয়পুরহাটের জীবনপুর গুচ্ছগ্রামে অনিয়মের অভিযোগ

জয়পুরহাটের জীবনপুর গুচ্ছগ্রামে নতুন করে ঘর বরাদ্দ ও মাটি ভরাটে অনিয়মের অভিযোগ উঠেছে। পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নে পুরানো ৩০টি ঘরের পাশাপাশি মানুষের চাহিদা বিবেচনা করে সরকার নতুন করে ৮০টি ঘর বরাদ্দ দেয়। কিন্তু অভিযোগ আছে, অর্থের বিনিময়ে বিত্তশালীদেরকে দেয়া হয়েছে এসব ঘর। সেই সাথে ঘরে পরিমাণমত মাটি ভরাট না করারও অভিযোগ উঠেছে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে।
জীবনপুরের এই গুচ্ছগ্রামটি বেশ পুরনো। এখানে দীর্ঘদিন ধরে যারা বসবাস করছেন তাদের ছেলেমেয়েরাও এখন এখানে সংসার করছে। এই এলাকায় নতুন করে আরও ৮০টি ঘর বরাদ্দ এসেছে। তবে স্থানীয়দের দাবি, তাদের ছেলেমেয়ে এবং প্রকৃত গৃহহীনদের না দিয়ে অনিয়ম করে বিত্তশালীদের দেয়া হয়েছে এসব ঘর।
নতুন বরাদ্দ পাওয়া অনেকেই ওঠেননি দরিদ্রদের জন্য তৈরি এসব ঘরগুলোতে। অথচ গৃহহীন কিছু মানুষ ঘর বরাদ্দ না থাকা সত্ত্বেও এখানে ঠাঁই নিয়েছে।
স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে মাটি ভরাট ও ঘর বরাদ্দের জন্য তোলা হয়েছে অনিয়মের অভিযোগ। তবে বাগজানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হোসেনের দাবি, এ ব্যাপারে তিনি কিছুই জানেন না।
পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরমান হোসেনও অস্বীকার করেন অনিয়মের অভিযোগ। তিনি বলেন, যথাযথ অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখবেন তারা।
দেড়লাখ টাকা বরাদ্দে ২০১৮-১৯ অর্থবছরে জীবনপুর গুচ্ছগ্রামে অসহায়দের মধ্যে ৮০টি নতুন ঘর বরাদ্দ দেওয়া হয় যার বাস্তবায়নের দায়িত্ব ছিল উপজেলা প্রশাসনের।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com