জোহানেসবার্গে প্রোটিয়া পেসারদের আধিপত্য

জোহানেসবার্গে প্রোটিয়া পেসারদের আধিপত্য

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা ও ভারতের মধ্যকার জোহানেসবার্গ টেস্টের প্রথম দিনে আধিপত্য করেছে প্রোটিয়া পেসাররা। ভারতকে ২০২ রানে অল আউট করে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৩৫ রান নিয়ে দিন শেষ করেছে দক্ষিণ আফ্রিকা।
সেঞ্চুরিয়ন টেস্টে পরাজয়ের পর জোহানেসবার্গে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় দেখা গেছে প্রোটিয়াদের মধ্যে। ব্যাট করার জন্য উইকেটটি মোটেও খুব সহজ নয়। এ কারণেই ভারতের ২০২ রানকে যতটা খারাপ মনে হচ্ছে, তা আসলে এতটা কমও নয়। আর সেটা দেখা গেছে প্রোটিয়াদের ব্যাটিংয়ের ১৮ ওভারে। বেশ ভালো ব্যাট করেছে বলেই এইডেন মার্করামের উইকেট ছাড়া আর কোনো বিপদ ঘটতে দেননি ডিন এলগার ও কিগান পিটারসেন।
পুল শট খেলছেন লোকেশ রাহুল। ছবি: সংগৃহীত
এর আগে, ভিরাট কোহলিকে ছাড়া খেলতে নেমে শুরুটা খারাপ হয়নি ভারতের। অধিনায়ক লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়ালের উদ্বোধনী জুটিতে আসে ৩৬ রান। মায়াঙ্ক আগারওয়াল ২৬ রানে আউট হওয়ার পর দ্রুত সাজঘরে ফেরেন চেতেশ্বর পুজারা ও অজিঙ্কা রাহানে। তবে দারুণ খেলে হাফ সেঞ্চুরি করেছেন লোকেশ রাহুল। তার ৫০ রানের পর হনুমা বিহারির ২০ এবং রিশাভ পান্ত ১৭ রানে সাজঘরে ফিরলে বড় সংগ্রহের আশা ত্যাগ করতে হয় ভারতকে। তবে রবিচন্দ্রন অশ্বিনের ৫০ বলে ৪৬ রানের ইনিংসটিই নিশ্চিত করে, ২০০ রানের ঘরে প্রবেশ করতে পারবে ভারত।
আরও পড়ুন: ইনজুরিতে জোহানেসবার্গ টেস্টে নেই কোহলি
দক্ষিণ আফ্রিকার পেসাররা দারুণ খেলেছেন। গত টেস্টেই অভিষিক্ত বাঁহাতি পেসার মার্কো জ্যানসেন নিয়েছেন ৩১ রানে ৪ উইকেট। রাবাদা এবং অলিভিয়ের দখল করেছেন ৩টি করে উইকেট। এমন কন্ডিশনে প্রথম দিনশেষে কোন দল এগিয়ে তা বলা কিছুটা মুশকিল। তবে দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টার খেলা শেষেই নির্ধারিত হবে জোহানেসবার্গে চালকের আসনে কারা বসবেন।
আরও পড়ুন: ‘বোলার নয়, বল দেখে ব্যাট করেছি’

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com