জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বহু হতাহতের আশঙ্কা

জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বহু হতাহতের আশঙ্কা

ছবি: সংগৃহীত

জলপাইগুড়িতে গৌহাটি-বিকানার এক্সপ্রেস ট্রেনের ৫ টি বগি লাইনচ্যুত হয়ে অন্তত অর্ধশত যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এ দুর্ঘটনা ঘটে। খবর আনন্দবাজারের।
বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) জলপাইগুড়ির দোমোহনি এলাকায় স্থানীয় সময় বিকেল ৫টায় এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, দুর্ঘটনার সময় ট্রেনটির গতি ছিল ঘণ্টায় ৪০ কি.মি.।
আনন্দবাজার সুত্রে জানা গেছে, পাটনা থেকে গুয়াহাটিগামী ওই ট্রেনটি বৃহস্পতিবার বিকেল পাঁচটায় দুর্ঘটনার কবলে পড়ে। খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে এসে উদ্ধার তৎপরতা শুরু করেছে উদ্ধারকারী দল। ট্রেনটির ৫টি বগি দুমড়েমুচড়ে যাওয়ায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন।
ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ কর্মকর্তা নীলাঞ্জন দেব জানিয়েছেন, বিকেল ৫টা নাগাদ গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনচ্যুত হয়। পরিস্থিতি বিবেচনায় যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হয়েছে। দুর্ঘটনায় ট্রেনের কয়েকটি বগি উল্টে যাওয়ায় অনেকেই চাপা পড়েছেন। উদ্ধারকর্মীদের পাশাপাশি স্থানীয়রাও ট্রেনের নিচে চাপা পড়া যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। আহতদের দ্রুত চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে ইতোমধ্যে ওই এলাকার সকল হাসপাতালের সাথে যোগাযোগ করেছে কর্তৃপক্ষ।
এখন পর্যন্ত তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন জলপাইগুড়ির জেলা প্রশাসক মৌমিতা বসু। তিনি বলেছেন, আমরা তিন জনের মরদেহ পেয়েছি। উদ্ধারকাজ চলছে। ময়নাগুড়ি স্টেশনে ঢোকার মুখেই দুর্ঘটনাটি ঘটেছে। আমরা আলোর ব্যবস্থা করে উদ্ধারকাজ চালাচ্ছি।
/এসএইচ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com