ছেলেদের জনপ্রিয় কিছু চুলের কাট | Ekushey Bangla | একুশে বাংলা

ছেলেদের জনপ্রিয় কিছু চুলের কাট

মুখের গড়ন, চুলের ধরন বুঝে বেছে নিতে হবে মানানসই হেয়ার স্টাইল বা কাট। ঈদের জন্য কয়েকটি নতুন হেয়ার কাটের স্টাইল দ্ওেয়া হল-
মেসি লুক

মেসির মতো করে চুলের স্টাইল কে মেসি লুক বলে। একটু লম্বা ও সিল্কি ধরনের চুলে এই স্টাইলটি ভালো মানায়। মেসি স্টাইলেরও কয়েকটি ধরন আছে। জনপ্রিয় হলো মোহক, লেয়ারড, চপি ইত্যাদি।

ক্ল্যাসিক ট্যাপার
ক্ল্যাসিক ট্যাপার হেয়ার স্টাইল নিতে হলে থাকতে হবে মাঝারি লেন্থের লম্বা চুল। এই স্টাইল করতে মাথার পেছনে ও কানের ওপরের চুল খাটো করে কাটা হয়। কিন্তু কপালের চুল রাখা হয় লম্বা, যাতে চুলগুলো কপালের ওপর ছডিয়ে রাখা যায় অথবা ব্যাক ব্রাশ করা যায়।

ইমো
লম্বা ও মাঝারি লেন্থের চুলে এই কাটা ভালো মানায়। ইমো স্টাইল করতে অনেকটা এলেমেলোভাবে চুল কাটা হয়। কিন্তু সামনের চুল বড় রাখা হয়। আর মাথার পেছনের চুল স্পাইক স্টাইলে ছোট রাখা হয়। সামনে ও কানের পাশের বড় চুলগুলো মুখের ওপর পড়ে থাকে।

ছোট চুলের স্টাইল
একদমই ছোট চুলের জন্য ক্রু কাট, ক্ল্যাসিক কাট, স্পাইক হেয়ার স্টাইল ইত্যাদি। ক্রু কাটের বৈশিষ্ট্য হচ্ছে, মাথার পেছনে ও পাশের চুল খুব ছোট করে ছাঁটা হয়, কিন্তু ওপরের চুলগুলো ক্রমান্বয়ে কিছুটা বড় ও খাড়া করে রাখা হয়। সাধারণত ক্রু-কাট দুই রকম হয়। এক্সটা শর্ট এবং হাই অ্যান্ড টাইট।

ক্ল্যাসিক কাটে মাথার একপাশে সিঁথি করে চুল আঁচড়ানো হয়। চুলের লেন্থ কতখানি হবে তা নির্ভর করে নিজের ওপর। ঈদের পাঞ্জাবির সঙ্গে এই চুলের স্টাইল বেশ মানানসই।

স্পাইক হেয়ার স্টাইল

স্পাইক হেয়ার স্টাইল অপেক্ষাকৃত কম বয়সীদের মধ্যে জনপ্রিয়। হেয়ার জেল ব্যবহার করে সামনের দিকের চুলগুলো একটু খাড়া করে রাখা হয়।

ফেসবুক মতামত

সর্বশেষ খবর

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com