ছাগল খুঁজতে বাংলাদেশে প্রবেশ, ভারতীয় নারীকে বিএসএফে সোপর্দ

ছাগল খুঁজতে বাংলাদেশে প্রবেশ, ভারতীয় নারীকে বিএসএফে সোপর্দ

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশকালে ময়না বিবি (৩৫) নামের এক ভারতীয় নারীকে আটক করে বিজিবি’র সদস্যরা।
আটকের প্রায় চার ঘণ্টা পর ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ)র কাছে হস্তান্তর করা হয়। ভারতীয় ওই নারী কােচবিহার জেলার সাহেবগঞ্জ থানার বোসকােঠাল গ্রামের তপুর উদ্দিনের মেয়ে।
বিজিবি ও সীমান্তবাসী সূত্র জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের খলিশা কােঠাল সীমান্ত আন্তর্জাতিক মেইন পিলার ৯৩৫ এর ৪ এস’র পাশ থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রায় ২শ গজভিতরে প্রবেশ করে। এ সময় খলিশা কােঠাল এলাকায় বালারহাট ক্যাম্পের টহলরত বিজিবি’র সদস্যরা ওই নারীকে আটক করে ক্যাম্পে নিয়ে আসে।
আটককৃত ভারতীয় ওই নারীকে জিজ্ঞাসাবাদকালে জানা যায়, তার বাড়ি কাঁটাতারের ওপারে ভারতে। তিনি হারিয়ে যাওয়া ছাগল খোঁজার জন্য বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেছিল। এ সময় বিজিবি’র হাতে ভারতীয় নারী আটকের বিষয়টি বোসকােঠাল ক্যাম্পের বিএসএফ সদস্যরা জানতে পারলে ওই নারীকে ফেরত চেয়ে মৌখিকভাবে বিজিবিকে জানায়। পরে দুপুর দেড়টায় এক সংক্ষিপ্ত পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি’র সদস্যরা ওই ভারতীয় নারীকে বিএসফ’র নিকট হস্তান্তর করেন। এ সময় লালমনিরহাট-১৫ বিজিবি-ব্যাটালিয়নের অধিনায়ক বালারহাট ক্যাম্পের নায়েক সুবেদার ফরিদুর রহমান এবং ভারতীয় ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের অধীন বসকোঠাল ক্যাম্পের এসআই শ্যাম পাল উপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে লালম‌নিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. ক‌র্নেল এস এম তৌ‌হিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, করােনাভাইরাস মােকাবিলায় ২৪ ঘণ্টা সর্তক প্রহরায় সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) সদস্যরা নিয়ােজিত রয়েছে। যাতে অবৈধভাবে কােনো ভারতীয় নাগরিক এদেশে প্রবেশ করতে না পারে সে জন্য সতর্ক অবস্থায় বিজিবি’র টহল অব্যাহত থাকবে। সেই সাথে সরকারি নির্দেশনা মেনে বিজিবি’র সদস্যরা সীমান্তে টহলের পাশাপাশি করােনা মােকাবিলায় জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।
ইউএইচ/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

শিরোনাম

নাশকতা রোধে রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে.. রাশিয়ার সঙ্গে বন্দি বিনিময়ে মার্কিন বাস্কেটবল তারকার.. স্থায়ী কমিটির সিদ্ধান্তের পর গণসমাবেশের স্থান চূড়ান্ত.. জার্মান থেকে ‘রহস্যময় পার্সেল’ পৌঁছেছে ইউক্রেনের বিভিন্ন.. তিন হাজার ‘রহস্যময় সেবাদানকারী’ বিদেশিকে বিতাড়িত করলো.. সমাবেশের বিকল্প স্থানের প্রস্তাব বিএনপির, আপত্তি নেই.. জার্মানিতে অভ্যুত্থানচেষ্টা; পার্লামেন্টে হামলার পরিকল্পনা ছিল বিদ্রোহীদের আমান উল্লাহ আমান ও আইনজীবী হিমেলের জামিন,.. গুগল, ওরাকল, মাইক্রোসফট ও আমাজনের সাথে চুক্তি..
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com