চার অপহরণকারীর লাশ প্রকাশ্যে ঝুলিয়ে শিক্ষা দিলো তালেবান

চার অপহরণকারীর লাশ প্রকাশ্যে ঝুলিয়ে শিক্ষা দিলো তালেবান

ছবি: সংগৃহীত

অপহরণের অভিযোগে অভিযুক্ত চার জনকে হত্যা করে ক্রেনে ঝুলিয়ে তাদের মরদেহ জনসম্মুখে রেখে দিয়েছে তালেবান।
শনিবার (২৫ সেপ্টেম্বর) আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় শহর হেরাতে এ ঘটনা ঘটে বলে জানা যায়। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন হেরাত প্রদেশের জ্যেষ্ঠ এক কর্মকর্তা। খবর আল জাজিরার।
হেরাত প্রদেশের ডেপুটি গভর্নর মৌলভি শের আহমেদ বলেছেন, বিভিন্ন জনসমাগম এলাকায় চার ব্যক্তির মরদেহ প্রদর্শন করা হয়েছে। এমনটা করার কারণ হিসেবে তিনি বলেন, ইসলামি আমিরাত আফগানিস্তানের মানুষদের বুঝতে হবে যে অপহরণের মতো ঘটনা সহ্য করা হবে না।
মরদেহগুলো হেরাত শহরের গুরুত্বপূর্ণ চত্বরগুলোতে প্রদর্শন করা হয়। গত মাসের ১৫ তারিখ আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয়ার পর জনসম্মুখে তালেবানের দেয়া এটাই সর্বোচ্চ শাস্তি।
তালেবানদের দেয়া এমন শাস্তির বিভিন্ন গ্রাফিক্স ছবি বা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যায় মরদেহগুলো একটি পিকআপে রাখা এবং ক্রেনের মাধ্যমে একটি মরদেহ উঁচিয়ে ধরা হয়েছে। সেই পিকআপ ঘিরে আছে কয়েকজন মানুষ। সাথে অস্ত্রসহ দাঁড়িয়ে আছে তালেবান সদস্য।
জানা যায়, শনিবার সকালে এক ব্যবসায়ী ও তার ছেলেকে অপহরণ করা হয়। এ ঘটনার পর পুলিশ শহরের বাইরের রাস্তাগুলো বন্ধ করে দেয়। পরবর্তীতে তালেবান যোদ্ধারা একটি চেক-পয়েন্টে অপহরণকারীদের আটক করে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com