চান্দিনায় করোনা টিকা নিলেন মুক্তিযোদ্ধা ও চিকিৎসকরা

চান্দিনায় করোনা টিকা নিলেন মুক্তিযোদ্ধা ও চিকিৎসকরা

আকিবুল ইসলাম হারেছ

কুমিল্লার চান্দিনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে কোভিড-১৯ টিকাদান প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

রবিবার সকাল সাড়ে ১১টায় চান্দিনা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টিকা গ্রহণ করে এই কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী।

এদিকে উদ্বোধক তপন বকসী সহ অগ্রাধিকারের ভিত্তিতো মুক্তিযোদ্ধা হিসেবে কোভিড-১৯ টিকাদান কেন্দ্রে টিকা গ্রহণ করেন স্বাস্থ্য অধিদপ্তরের প্রাক্তন উপ-পরিচালক ডা. ফজলুর রহমান ও নিরঞ্জন চন্দ্র সরকার।

এছাড়াও সম্মুখযোদ্ধা হিসেবে করোনা টিকা গ্রহণ করেছেন ডা. গাজী মাহমুদুল হাসান, ডা. শিমুল রঞ্জন দে, ডা. সাইক বিন আলম, ডা. সাজ্জাদ হোসেন, কনসালটেন্ট ত্রিদিব কুমার কর, কনসালটেন্ট হাছিনা আক্তার।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো: তানভীর হাসান এর সার্বিক পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চান্দিনা উপজেলায় করোনা টিকা প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে গঠিত কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তপন বকসী বলেন, আজকে সারা বাংলাদেশব্যাপী করোনা ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়েছে। দীর্ঘ প্রতিক্ষিত ও কাঙ্খিত এ দিনটি আমাদের সামনে উপস্থিত হয়েছে। করোনা নিয়ে যে উদ্বিগ্নতা ছিল, তা দুরীভূত হয়েছে। সরকারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান সচেতনতা সৃষ্টিতে নানা উদ্যোগ গ্রহণ করেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী ও সুযোগ্য নেতৃত্বে আমরা করোনা পরিস্থিতি ভালোভাবে মোকাবেলা করছি। প্রথম দিকেই করোনার ভ্যাকসিনও পেয়েছি।

চেয়ারম্যান আরো বলেন, ভ্যাকসিন প্রদানের অগ্রাধিকার তালিকা করা হয়েছে। সরকার পর্যাপ্ত ভ্যাকসিন মজুদ রেখেছে। ভ্যাকসিন প্রদানে কোনও অতিরিক্ত অর্থ নেয়া হচ্ছে না। সরকার বিনামূল্যে নাগরিককে ভ্যাকসিন প্রদান করছে। সরকারের মহতি এ উদ্যোগীর জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, প্রথম দিকে করোনার ভ্যাকসিন নিয়ে নানা অপপ্রচার হয়েছে। এখন সম্মুখসারীর ব্যক্তিদের ভ্যাকসিন গ্রহণের মধ্য দিয়ে সেটি কেটে যাবে। দিন যত যাবে, মানুষের মধ্যে ভ্যাকসিন গ্রহণের আগ্রহও তত বেশি বৃদ্ধি পাবে। চান্দিনা উপজেলাবাসীর জন্য প্রায় ৯ হাজার ডোজ ভ্যাকসিন মজুদ রয়েছে। প্রয়োজনে আরো ভ্যাকসিন সরকারের কাছ থেকে সংগ্রহ করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ডা. মো.তানভীর হাসান বলেন, বাংলাদেশ সরকার উন্নত দেশের ন্যায় ভ্যাকসিন দেয়ার সুযোগ সৃষ্টি করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের কারণেই এটি সম্ভব হয়েছে। ভ্যাকসিন সম্পর্কে ভয়ভীতি দুর করতে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com