চান্দিনায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন;সমতার বিশ্ব গড়ার প্রত্যয়

চান্দিনায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন;সমতার বিশ্ব গড়ার প্রত্যয়

আকিবুল ইসলাম হারেছঃ

‘করোনা কালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্য বিষয়কে সমানে রেখে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে কুমিল্লার চান্দিনায় আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সোমবার (৮ মার্চ) সকালে চান্দিনা উপজেলা হলরুমে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাঃ কানিজ ফাতেমার সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,চান্দিনা উপজেলা ভাইস চেয়ারম্যান মো.জহিরুল ইসলাম মুন্সী,উপজেলা তথ্য বিষয়ক কর্মকর্তা সেলিনা আক্তার,দোল্লাই-নোয়াবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রৌশন আরা আক্তার প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন-উপজেলা সহকারী প্রোগ্রামার মো.তানভীর আহমেদ,মহিলা কাউন্সিলর খোরশেদা বেগমসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও নারী সংগঠনের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান তপন বকসী বলেন, চান্দিনা হবে ইভিটিজিং ও বাল্য বিবাহ মুক্ত উপজেলা।এই উপজেলা বাল্য বিবাহ রোধে প্রশাসন সব সময় জিরো টলারেন্স ভূমিকায় কাজ করবে।

তিনি তার বক্তব্যে বলেন, সৃষ্টির যা কিছু মহান অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর। শিক্ষার কোন বিকল্প নয়। সমাজের সকল স্তরে শিক্ষা পৌঁছে দিতে হবে। শিক্ষায়ই পারে দৃষ্টিভঙ্গি বদলাতে। সমাজকে পরিবর্তন করতে। তিনি সকলকে আহবান জানিয়ে বলেন আমাদের সমাজে সমতা প্রতিষ্ঠা করতে হলে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আপনি যৌতুকের বিরুদ্ধে কথা বলবেন নিজের ছেলের জন্য যৌতুক নেবেন এটা হবে না। আপনার পরিবারের পুরুষ (ছেলে,ভাই) কে কোন ইভ-টিজিং না করতে উদ্বুদ্ধ করতে হবে।

নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, তার কর্মকালে চান্দিনা হবে আরও ইভটিজিং মুক্ত, বাল্যবিয়ে মুক্ত। নারীদের উন্নয়নে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরকে সাথে নিয়ে ব্যাপক কাজ করা হবে।

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com