চান্দিনায় এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, পূজা মন্ডপ পরিদর্শন | Ekushey Bangla | একুশে বাংলা

চান্দিনায় এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, পূজা মন্ডপ পরিদর্শন

চান্দিনায় এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, পূজা মন্ডপ পরিদর্শন

আকিবুল ইসলাম হারেজ

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দূর্গোৎসবের নবমীর দিনে চান্দিনা উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর ও জেলা পুলিশ সুপার সৈয়দ নজরুল ইসলাম।

সোমবার সন্ধ্যায় তিনি চান্দিনা শহরের বক্সি বাড়ি,কালীবাড়ি মন্ডপ পরিদর্শন করেন। এ সময় জেলা প্রশাসক পূজা উদযাপন পরিষদের নেতা ও ভক্তদের সাথে কথা বলেন এবং পূর্ণ নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করে তাদের কাছে পূজার সার্বিক পরিস্থিতি সম্পর্কে খোঁজ খবর নেন।

মন্ডপ পরিদর্শনের সময় সরকারি প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ এমপি,কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শাখাওয়াত হোসেন,কুমিল্লা জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ও চান্দিনা উপজেলা চেয়ারম্যান তপন বক্সি,চান্দিনা পৌরসভা মেয়র মো.মফিজুল ইসলাম,চান্দিনা উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী ইয়াসিন অভি সহ উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

পূজা মন্ডপ পরিদর্শনকালে শহরের বক্সি বাড়ি মন্ডপে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, সনাতন ধর্মালম্বীদের সংখ্যালঘু না ভেবে দেশের একজন নাগরিক হিসেবে নির্ভয়ে তাদের দুর্গোৎসব পালন ও পূজার সময় সকল ধর্মের অনুসারীদের সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রাখা এবং সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য সবার প্রতি আহবান জানান।

সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। তাই শান্তিপূর্ণভাবে একে অপরে ধর্ম পালন করতে হবে। সেই সঙ্গে তিনি উপজেলার সর্বস্তরের সনাতন ধর্মের সবাইকে শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা জানান।

কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নজরুল ইসলাম বলেন, চান্দিনাতে সাম্প্রদায়িক সম্প্রীতির যে বন্ধন রয়েছে তার অনন্য এক উদাহরণ এই শারদীয় দুর্গাপূজা। এখানে সবাই নির্বিগ্নে নিজ নিজ ধর্মীয় উৎসব পালন করছেন।মাদকমুক্ত ও উদার পরিবেশে এবং কোনরূপ অপ্রীতিকর ঘটনা ছাড়াই সফলভাবে পূজা উদযাপনে সার্বিক সহায়তার জন্য চান্দিনা উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পূজা মন্ডপ পরিদর্শন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহোদয় চান্দিনা উপজেলার সর্বস্তরের জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফেসবুক মতামত

সর্বশেষ খবর

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com