চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীর ভোট বর্জন

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীর ভোট বর্জন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
ভোট কেন্দ্র থেকে এজেন্টকে বের করে দেয়ার অভিযোগে ভোট শুরুর তিন ঘণ্টা পর বেলা ১১টায় ভোট বর্জন করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের এক প্রার্থী।
বুধবার (০৫ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার রানিহাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী জাকারিয়া তার নিজ বাড়ীতে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
স্থানীয় বিএনপি ও জামায়াত সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে তিনি নৌকা প্রতীকের এজেন্টদের জোরপূর্বক বের করে দেয়ার অভিযোগ করেন।
জাকারিয়া বলেন, ভোট শুরুর পর থেকে আমার বাড়ি ঘিরে রাখা হয়েছে। দুপুর ১২টা পর্যন্ত বাড়ি থেকে কোথাও বের হতে পারিনি। ০১ ও ০৯ নং ওয়ার্ড ছাড়া বাকি সবগুলো ওয়ার্ডে আমার নৌকা প্রতীকের এজেন্টদের জোরপূর্বক বের করে দেয়া হয়েছে।
জাকারিয়া আরও বলেন, ভোটগ্রহণের কয়েক দিন আগে থেকেই প্রশাসনকে এই আশঙ্কা ও নিরাপত্তাহীনতার কথা জানিয়েছিলাম। তারা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু আজ সকাল থেকেই এজেন্ট বের করে দেয়ার বিষয়ে পুলিশ ও নির্বাচন কর্মকর্তাকে জানানো হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। পরে দুপুর ১২টায় নির্বাচন কর্মকর্তা আমাকে ফোন দিয়ে এজেন্ট পাঠানোর কথা বলেন। এই সময়ে এজেন্ট পাঠিয়ে কি করব? তাই ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।
জাকারিয়া জানান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে বিষয়গুলো জানানো হলেও তিনি কোন পদক্ষেপ নেননি।
জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, নৌকা প্রতীকের প্রার্থী জাকারিয়ার অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়েছিলাম। পরে তাকে এজেন্ট পাঠানোর কথা বললেও এজেন্ট পাঠাননি চেয়ারম্যান প্রার্থী জাকারিয়া। এরপর আমার সাথে আর কেউ কোন যোগাযোগ করেনি। সদর উপজেলার ১৪টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে বলে দাবি করেন জেলা নির্বাচন কর্মকর্তা।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে। চেয়ারম্যান পদে ৬৬ জন, ইউপি সদস্য পদে ৫৪৯ জন এবং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ১৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ২ লাখ ৬৭ হাজার ৪৩৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ২৪১ জন ও নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ১৯৪ জন। ১৪ ইউনিয়নের মোট ভোটকেন্দ্র ১৩৪ টি।
আরও পড়ুন- ছেলের পিঠে চড়ে ভোট দিলেন দোমাসু রায়
এনবি/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com