চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে ভোটগ্রহণ শুরু

চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে ভোটগ্রহণ শুরু

আজ রোববার (২৬ ডিসেম্বর) চতুর্থ ধাপে দেশের ৮৪০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এসব ইউপি ও পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
এর আগে, দেশের ৫৮টি জেলার ১১৮টি উপজেলার এসব ইউপিতে গত শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার শেষ হয়।
নির্বাচন কমিশন জানায়, চতুর্থ ধাপে ৮৪০টি ইউপি’র মধ্যে ৩৩টিতে ইভিএমে ভোট অনুষ্ঠিত হচ্ছে। বাকিগুলোতে ভোট নেয়া হচ্ছে ব্যালটের মাধ্যমে। কেন্দ্রে কেন্দ্রে জোরদার আছে নিরাপত্তা ব্যবস্থা। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মাঠে আছে ভ্রাম্যমাণ আদালত।
প্রসঙ্গত, আগের ধাপগুলোর মতোই চতুর্থ ধাপ ও আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠেয় পঞ্চম ধাপের নির্বাচনকে সামনে রেখে সংঘর্ষ ও সহিংসতার ঘটনা প্রায় প্রতিদিনই ঘটেছে। গতকালও কুমিল্লায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সহিংসতা সৃষ্টির উদ্দেশ্যে মজুদ করা ২৯টি ককটেল, ৭টি রামদা, ১টি চাইনিজ কুড়াল এবং বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
উল্লেখ্য, ছয় ধাপে ইউপি ভোটের তফসিল ঘোষণা করেছে ইসি। এর মধ্যে তিন ধাপের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। আজ চতুর্থ ধাপে শেষে আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ৭০৭টি এবং ষষ্ঠ ধাপে ৩১ জানুয়ারি ২১৯টি ইউপিতে ভোটগ্রহণ হবে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com