ঘরে বসে উদযাপন করতে হবে থার্টি ফার্স্ট নাইট: পুলিশ

ঘরে বসে উদযাপন করতে হবে থার্টি ফার্স্ট নাইট: পুলিশ

থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো পার্টি করা যাবে না। আগামীকাল শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত সকল বার বন্ধ থাকবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম। তিনি বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও করোনা মহামারির কারণে থার্টি ফার্স্ট নাইট ঘরে বসে উদযাপন করতে হবে।
বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, নির্দেশনা পালনে ব্যর্থ হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। রাত আটটার পর ঢাকা বিশ্ববিদ্যালয়, হাতিরঝিল, গুলশান, বনানী, বারিধারা এলাকায় বহিরাগতরা প্রবেশ না করারও নির্দেশনা দিয়েছে পুলিশ। তারা বলেছে, ৩১ ডিসেম্বর সকাল থেকে ঢাকার কোনো বার খোলা রাখা যাবে না। রাত দশটার পর বন্ধ থাকবে সব ফাস্টফুডের দোকানও। এছাড়া আতশবাজির ব্যবহার নিরুৎসাহিত করে পুলিশ।
বিশ্বজুড়েই ইংরেজি নববর্ষকে ঘিরে থাকে বিশেষ আগ্রহ। পার্টি আর আতশবাজির ব্যবহারে জমজমাট উৎসব আয়োজনে মেতে ওঠেন অনেকেই। কিন্তু করোনা মহামারির প্রাদুর্ভাবে সেই উদযাপনে ভাটা গতবছর থেকে।
ডিএমপির মিডিয়া সেন্টারে কমিশনার শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, করা যাবে না উন্মুক্ত স্থানে কোনো পার্টিও। এছাড়া, হোটেলে থার্টি ফার্স্টের আয়োজনে দেশীয় সংস্কৃতির সাথে যায় না এমন কোনো অনুষ্ঠানের অনুমতি দেয়া হবে না।
এদিকে, সাম্প্রতিক সময়ে আক্রান্তের সংখ্যা খানিকটা কমে আসলেও, বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকেই এবার ইংরেজি বর্ষবরণ আয়োজনে নিরুৎসাহিত করা হচ্ছে।
আরও পড়ুন : উন্মুক্ত স্থানে করা যাবে না পার্টি, পরশু সকাল পর্যন্ত বন্ধ থাকবে বার: ডিএমপি
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com