ঘরের মাঠে টাইগারদের কাছে এবারও কি নাকাল হবে পাকিস্তান?

ঘরের মাঠে টাইগারদের কাছে এবারও কি নাকাল হবে পাকিস্তান?

২০১৫ সালে পাকিস্তানকে ঘরের মাঠে হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ।
ছবি: সংগৃহীত

বাংলাদেশের মাটিতে ২০১৫ সালে শেষ পূর্ণাঙ্গ সিরিজ খেলেছিল পাকিস্তান। সেবার ওয়ানডে সিরিজে টাইগারদের কাছে হোয়াইটওয়াশ হয়েছিল পাকিস্তান। জিতেছিল একমাত্র টি-টোয়েন্টিতেও। তবে টেস্ট সিরিজটি ১-০ ব্যবধানে জিতে নেয় পাকিস্তান। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এবারও কি পাকিস্তানকে নাস্তানাবুদ করবে ঘরের মাঠে অপ্রতিরোধ্য টাইগাররা? জবাব জানতে অপেক্ষায় থাকতে হবে নভেম্বরের শেষ নাগাদ পর্যন্ত।
টানা ক্রিকেটের মধ্যেই আছে বাংলাদেশ দল। জিম্বাবুয়ে থেকে এসে দেশের মাটিতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার পর টাইগাররা অংশ নেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে। আগামী ১৪ নভেম্বর হবে সেই বিশ্বকাপের ফাইনাল, এবং ফাইনালের পরদিনই বাংলাদেশে আসছে পাকিস্তান ক্রিকেট দল। এর চার দিন পরেই শুরু হচ্ছে পাকিস্তানের সাথে বাংলাদেশের সিরিজ।
আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হোম সিরিজের সূচি ঘোষণা করা হয়েছে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচের পর বাংলাদেশ খেলবে দুটি টেস্ট ম্যাচ।
পাঁচ বছর পর এটি হতে যাচ্ছে বাংলাদেশে পাকিস্তানের প্রথম সফর। টাইগাররা অবশ্য ২০২০ সালে পাকিস্তান গেছে খেলতে। লাহোরে টি-টোয়েন্টি ও রাওয়ালপিন্ডিতে টেস্ট খেলার পর সিরিজের বাকি অংশ অবশ্য আর হয়নি। করোনা মহামারির কারণে একটি ওয়ানডে ও একটি টেস্ট হতে পারেনি সে সময়।
/এম ই

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com