গৃহকর্মী নির্যাতনের বিচার দাবিতে রংপুর মহাসড়ক অবরোধ

গৃহকর্মী নির্যাতনের বিচার দাবিতে রংপুর মহাসড়ক অবরোধ

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধার গোবিন্দগঞ্জের শিশু গৃহকর্মী জেলাল মিয়াকে ঢাকায় নির্যাতনের প্রতিবাদ ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিচারের আশ্বাস দিলে প্রায় ২ঘন্টা পর বিক্ষোভ তুলে নেয়া হয়।
স্থানীয়রা জানায়, গোবিন্দগঞ্জ উপজেলার কোমরপুর চামাথার মৃত সিরাজুল ইসলামের পুত্র জেলাল মিয়াকে (১১) গৃহকর্মী হিসেবে পার্শ্ববর্তী পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের ভবানীপুর গ্রামের অবসরপ্রাপ্ত মেজর মফিজুল হকের পুত্র রিয়াদ মিয়া তার ধানমন্ডির ঢাকা বাসায় নিয়ে যায়। ২ বছর আগে নিয়ে গেলেও জেলালকে এর মধ্যে তার পিতা-মাতা ও স্বজনদের সাথে সাক্ষাত করতে দেয়নি।
৫ মে (বুধবার) রাতে রিয়াদ মিয়া ভুক্তভোগী জেলালকে কোমরপুরের বাড়ীতে এনে স্বজনের হাতে বুঝিয়ে দিতে গেলে জেলালের শারীরিক অবস্থা দেখে তার মা ও স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়ে। এসময় জেলাল তার ওপর নির্যাতনের বর্ণনা দেয়। নির্যাতনের ঘটনা শুনে এলাকাবাসী ক্ষোভে ফেটে পড়ে। তারা বেলা ১টার দিকে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে দোষী ব্যক্তির শাস্তি দাবি করতে থাকে।
খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় আলোচনা ও আশ্বাসের প্রেক্ষিতে প্রায় ২ ঘণ্টা পর অবরোধ তুলে নেয়া হয়। অবরোধের কারণে সড়কে দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান জানান, নির্যাতনের স্থান ঢাকায় নির্যাতিতের পক্ষে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com