গওহর রিজভীর সাথে আর্ল মিলারের বিদায়ী সাক্ষাৎ

গওহর রিজভীর সাথে আর্ল মিলারের বিদায়ী সাক্ষাৎ

বিদায়ী সাক্ষাতকালে গওহর রিজভীর সাথে আর্ল মিলার।

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক গওহর রিজভীর সাথে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বিদায়ী সাক্ষাৎ করেন। তিনি আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে মাননীয় উপদেষ্টার দপ্তরে বিকাল ০৪ঃ৩০ থেকে ০৫ঃ৩০ ঘটিকা পর্যন্ত বৈঠকে মিলিত হন।

বিদায়ী সাক্ষাতকালে রাষ্ট্রদূত মিলারের সাথে উপস্থিত ছিলেন ঢাকাস্থ আমেরিকা দূতাবাসের ডেপুটি চীফ অব মিশন মিস হেলেন লাফেইভ ও রাজনৈতিক শাখা প্রধান মি. আর্তুরো হাইনস।

আলোচনায় যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশে প্রায় ৩ বছর ২ মাস অবস্থানকালে দুদেশের সম্পর্ক উন্নয়নের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। মাননীয় উপদেষ্টা ব্যবসা-বিনিয়োগ, শিক্ষা-সংস্কৃতি, প্রতিরক্ষা ও দূর্যোগ ব্যাবস্থাপনায় দুদেশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেন। যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত দুদেশের চমৎকার সম্পর্ক ভবিষ্যতে আরও উঁচুমানে পৌঁছাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন যে আগামী কয়েক মাসের মধ্যে ওয়াশিংটন থেকে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল ঢাকা পরিদর্শন করবেন। প্রতিনিধিদল দু’দেশের সম্পর্ককে আরও উচ্চপর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে বিভিন্ন বিষয়ে আলোচনার প্রস্তুতি শুরু করেছেন বলেও জানান তিনি।

/এসএইচ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com