খাল পরিস্কারে মাঠে নামলো দক্ষিণ সিটি করপোরেশন

খাল পরিস্কারে মাঠে নামলো দক্ষিণ সিটি করপোরেশন

ঢাকার মৃত খাল, কালভার্ট ও ড্রেনের প্রবাহ ফিরিয়ে আনতে শুরু হয়েছে দক্ষিণ সিটি করপোরেশনের তিনমাসের ক্র্যাশ প্রোগ্রাম। প্রথম দিন এখন পর্যন্ত ঢাকার অন্যতম বড় পান্থপথ কালভার্টের তিনটি মুখের বর্জ্য অপসারণ করা হয়েছে।
শনিবার সকালে কারওয়ান বাজার মোড়ের পান্থকুঞ্জ পার্কের ভিতরে থাকা পান্থপথ কালভার্টের মূল মুখ পরিষ্কারের মাধ্যমে এ কাজ শুরু হয়। আধুনিক সরঞ্জামদী নিয়ে বিপুল সংখ্যক পরিচ্ছন্নতা কর্মী এই কাজে অংশ নিয়েছে।
সংস্থাটি জানায়, পান্থকুঞ্জ পার্ক থেকে শুরু হওয়া কালভার্টটি শেষ হয়েছে ধানমন্ডি রাসেল স্কয়ারে। কালভার্টটিতে মোট ২৪টি মুখ রয়েছে বলেও জানায় তারা। ২৪টি মুখে আটকে থাকা কঠিন বর্জ্য অপসারণের পরও যদি কালভার্টটি প্রবহমান না হয়, তাহলে কালভার্টের ভেতরে অক্সিজেনসহ পরিচ্ছন্নতা কর্মীদের নামিয়ে দিয়ে তা পরিষ্কার করা হবে বলে জানিয়েছে সিটি করপোরেশনের কর্মকর্তারা।
গত ৩১ ডিসেম্বর ওয়াসা থেকে খাল, কালভার্ট ও ড্রেনের দায়িত্ব বুঝে নেয়ার পর আগামী বর্ষা মৌসুমের আগেই ক্র্যাশ প্রোগ্রামের মাধ্যমে ঢাকা শহরের প্রধান খালগুলো দখলমুক্ত করে ব্যবহার উপযোগী এবং নগরীর মধ্যে থাকা ২২শ কিলোমিটার ড্রেন ও কালভার্টে জমে থাকা বর্জ্য অপসারণের মাধ্যমে ঢাকা শহরের জলাবদ্ধতা দূর করার ঘোষণা দেন দুই সিটির মেয়র।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com