খাগড়াছড়িতে করোনা ঝুঁকি উপেক্ষা করে অবৈধভাবে ভারতের মেলায় প্রবেশ

খাগড়াছড়িতে করোনা ঝুঁকি উপেক্ষা করে অবৈধভাবে ভারতের মেলায় প্রবেশ

খাগড়াছড়ি প্রতিনিধি:
দেশে করোনার সংক্রমণ ঠেকাতে সরকার ১১ দফা বিধিনিষেধ জারি করলেও ভিন্ন চিত্র পার্বত্য জেলা খাগড়াছড়িতে। ভারতে চলছে দুই দিনব্যাপী তীর্থমুখ পৌষ সংক্রান্তি মেলা। আর এ মেলাকে ঘিরে পাহাড়ঘেষা সীমান্ত দিয়ে অবৈধভাবে যাতায়াত করছে বাংলাদেশিরা। অথচ ভারতে বাড়ছে করেনার সংক্রমণ। এর মধ্যেও স্বাস্থ্যবিধি ও ঝুঁকি উপেক্ষা করে খাগড়াছড়ির পানছড়ির বিভিন্ন এলাকা দিয়ে অবৈধভাবে ভারতের ত্রিপুরা রাজ্যের গোমতি জেলায় তীর্থমুখ পৌষ সংক্রান্তি মেলায় যাচ্ছেন দর্শনার্থীরা।
১৩ ও ১৪ জানুয়ারি দুই দিনের এ মেলায় খাগড়াছড়ি ও আশপাশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ মেলায় যেতে পানছড়ির দুধকছড়া ও আশপাশের এলাকায় অবস্থান করছেন। যাতায়াত করছেন অবাধে। মেলা থেকে সীমান্ত দিয়ে আনছেন বিভিন্ন পণ্য।
এ বিষয়ে পানছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ’র সাথে যোগাযোগ করা তিনি সীমান্ত দিয়ে দর্শনার্থীদের পারাপারের খবর নিশ্চিত করে জানান, সীমান্তে উৎসুক জনতার অবস্থান ও যাতায়াত ঠেকাতে বিজিবি ও পুলিশের টহল বাড়ানো হয়েছে। গতকাল ১৫ জনকে স্বাস্থ্যবিধি না মেনে ঘোরাঘুরি দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাড়ে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে, ওমিক্রনের জন্য ভারতের বিভিন্ন রাজ্য ইতোমধ্যে ঝুঁকিপূর্ণ হয়ে উঠলেও খাগড়াছড়ি থেকে যাওয়া দর্শনার্থীরা মেলায় ঘোরাফেরা করে কেনাকাটা করে ফিরছেন। ভারতের মেলা থেকে আসাদের চিহ্নিত করে স্বাস্থ্য পরীক্ষাসহ কোয়ারেন্টাইন নিশ্চিত করতে প্রশাসনের হস্তক্ষেপ চান নাগরিক সমাজ।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com