ক্রাইস্টচার্চে কিউইদের অনবদ্য ব্যাটিংয়ে হতাশ বাংলাদেশ

ক্রাইস্টচার্চে কিউইদের অনবদ্য ব্যাটিংয়ে হতাশ বাংলাদেশ

ছবি: সংগৃহীত

দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ হেরে ‘ব্যাকফুটে’ নিউজিল্যান্ড। অন্যদিকে, প্রথমবারের মতো কিউদের মাটিতে সিরিজ জেতার মিশন বাংলাদেশের। ক্রাইস্টচার্চে সিরিজ জয় আর সমতায় ফেরার ভিন্ন সমীকরণে মাঠে নেমেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। শেষ খবর পর্যন্ত নিউজিল্যান্ডের স্কোর এক উইকেটে ২০৭ রান।
এর আগে টস জিতে টেস্টের প্রথম দিনের সকালের সেশনে সবুজ উইকেটের ফায়দা কাজে লাগাতে পারেননি টাইগাররা। উল্টো সফরকারী বোলারদের শাসন করে সেঞ্চুরি পূর্ণ করেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম। শতক হাঁকাতে তিনি ১৩৩ বলে খেলেছেন ১৭টি চারের মার। যদিও সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থাকাবস্থায় টাইগার পেসার শরিফুল কিউই অধিনায়ককে তুলে নেয়ার সুযোগ পেয়েছিলেন। এর আগেও দুই বার আউট হওয়া থেকে বেঁচে যান এই কিউই। ম্যাচের ৯ম ওভারের দ্বিতীয় ও পঞ্চম বলে স্বাগতিক অধিনায়ক টম ল্যাথামকে এবাদত হোসেনের বলে দুইবার আউট দেন আম্পায়ার। কিন্তু দুইবারই রিভিউ নিয়ে জীবন ফিরে পান এই ওপেনার। তবে দলীয় স্কোর যখন ১৪৮, তখনই ইয়াংকে নাঈমের তালুবন্দি করে ফেরান শরিফুল ইসলাম।
ইনজুরির কারণে উইনিং একাদশে দু’টি পরিবর্তন আনতে বাধ্য হয় বাংলাদেশ। চোটের কারণে ছিটকে যাওয়া মাহমুদুল হাসান জয়ের পরিবর্তে শততম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয় নাঈম শেখের। আর গ্রোয়িন ইনজুরিতে পড়া মুশফিকুর রহিমের জায়গা নিয়েছেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান।
প্রসঙ্গত, ক্রাইস্টচার্চে বাংলাদেশের অতীত রেকর্ড সুখকর নয়। এই মাঠে বাংলাদেশ এখন পর্যন্ত একটি টেস্ট খেলে একটিতেই হেরেছে। অন্যদিকে, এই ভেন্যুতে খেলা তিনটি ওয়ানডের একটিতেও বাংলাদেশের জয় নেই। সর্বশেষ ২০২১ সালের মার্চে খেলা ওয়ানডে ম্যাচটিতে জয়ের খুব কাছে গিয়েও হেরে গিয়েছিলেন তামিমরা।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com