ক্যাপসিকামের বাক্সে লুকিয়ে আধা কোটি টাকার ওষুধ, সীসার উপকরণ ও ভারতীয় পোশাক

ক্যাপসিকামের বাক্সে লুকিয়ে আধা কোটি টাকার ওষুধ, সীসার উপকরণ ও ভারতীয় পোশাক

বেনাপোল প্রতিনিধি:
পচনশীল আমদানি পণ্য ক্যাপসিকামের বক্সে লুকিয়ে মিথ্যা ঘোষণায় আমদানি করা ৫০ লাখ টাকা মূল্যের ভারতীয় শাড়ি, থ্রিপিস, ওষুধসহ মাদকজাতীয় দ্রব্য সীসার বিভিন্ন ধরনের ফ্লেভার আটক করা হয়েছে। বেনাপোল বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে অভিযান চালিয়ে ১৭৫ কার্টুন ক্যাপসিকামের কার্টুনের ভেতর থেকে বিপুল পরিমাণ অবৈধ পণ্য জব্দ করেন কাস্টমসের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া।
রোববার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় যুগ্ম কমিশনার জানান, গোপন সংবাদে বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে অবস্থানরত একটি ভারতীয় ট্রাকে তল্লাশি চালিয়ে ১৭৫ কার্টুন ক্যাপসিকাম ভর্তি কার্টুন খুলে তার মধ্য থেকে আধা কোটি টাকা মূল্যের অবৈধ পণ্য আটক করা হয়। চালানটির আমদানিকারক বেনাপোলের সিয়াম এন্টারপ্রাইজ। ভারতীয় রফতানিকারক প্রতিষ্ঠানের নাম মণ্ডল ইন্টারন্যাশনাল। বেনাপোলের সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান স্বদেশ ট্রেড ইন্টারন্যাশনাল পন্যচালানটি ছাড় করাচ্ছিল।
এ প্রতিবেদনটি লেখা পর্যন্ত মালামাল গণনা করা হচ্ছে। জব্দকৃত মালামাল রাষ্ট্রের অনুকুলে বাজেয়াপ্ত এবং আমদানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া।
প্রসঙ্গত, ওই আমদানিকারক দীর্ঘদিন ধরে একইভাবে কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে পণ্য আমদানি করছিল বলে জানায় কাস্টমস সূত্র। তাদের ব্যাপারে জোর তদন্ত চলছে।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com