কুয়েটের শিক্ষক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ৪৪ ছাত্রকে শোকজ

কুয়েটের শিক্ষক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ৪৪ ছাত্রকে শোকজ

খুলনা ব্যুরো:
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে শিক্ষকের সাথে অসদাচরণের অভিযোগে ৪৪ ছাত্রকে শোকজ করা হয়েছে।
বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে ৪৪ ছাত্রকে ডাকযোগে ও মেইলে শোকজের চিঠি পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন কুয়েটের জনসংযোগ ও তথ্য শাখার মুখপাত্র রবিউল ইসলাম সোহাগ। তিনি জানান, ৪৪ জন ছাত্রের মধ্যে সাময়িক বহিষ্কৃত ছাত্রলীগ কুয়েট শাখার সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজানসহ নয় ছাত্রলীগ নেতাকর্মীও রয়েছেন।
আগামী ৩ জানুয়ারির মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। শোকজের জবাব পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা কমিটি প্রতিবেদন পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবে বলে জানানো হয়।
গত ২৮ ডিসেম্বর শিক্ষক সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটি উপাচার্যের কাছে ৪৮ পাতার তদন্ত প্রতিবেদন জমা দেয়।
এর আগে, গত ৩০ নভেম্বর ছাত্রলীগ কুয়েট শাখার সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজানের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা শিক্ষক সেলিম হোসেনের কক্ষে প্রবেশ করেন। সেখানে লালন শাহ হলের ডাইনিং এর ম্যানেজার নিযুক্ত করাকে কেন্দ্র মানসিকভাবে সেলিম হোসেনকে হেনস্তা করেন। এঘটনার পর তিনি অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথে শিক্ষক সেলিম হোসেন মারা যান।
ওই ঘটনায় ছাত্রলীগ নেতা সাদমান নাহিয়ান সেজানসহ নয় ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
আরও পড়ুন- কুয়েটের শিক্ষক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ৪৮ পাতার তদন্ত রিপোর্ট জমা
এনবি/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com