কুড়িগ্রামে অবৈধ সংযোগের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শিশুর মৃত্যু

কুড়িগ্রামে অবৈধ সংযোগের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শিশুর মৃত্যু

ছবিতে: পরিবারের আহাজারি।

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলায় বরই খেতে গিয়ে অবৈধ সেচের সংযোগের বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’শিশুর করুন মৃত্যু হয়েছে। নির্মম এই ঘটনায় পরিবার ও এলাকায় শোকের মাতম চলছে।
ঘটনাটি ঘটেছে বুধবার সকাল ১১টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের সীমান্ত ঘেঁষা বালাতাড়ি গ্রামে। নিহতরা হলো দিনমজুর মমিনুল ইসলামের ছেলে ৫ম শ্রেণির ছাত্র আল-আমিন (১২) এবং দিনমজুর আজিদুল ইসলামের ছেলে ১ম শ্রেণি পড়ুয়া আলিমুল হক (৫)। নিহত দুই শিশু আপন মামাতো ফুফাতো ভাই। তারা দুজনেই বালাতাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।
নিহত দুই শিশুর নানা ছকি উদ্দিন (৬০) জানান, জমির পাশে বরই গাছ থেকে বরই খেয়ে চিকন রাস্তা দিয়ে নাতী দুজনই খেলতে খেলতে বাড়ি আসছিল। এসময় প্রতিবেশী আবুবক্কর মিয়া বাড়ি থেকে ইরি বোরো চাষাবাদ করার জন্য সেচ দেবার জন্য অবৈধ বিদ্যুতের সংযোগের তার মাটির নিচে পড়েছিল। সেই তারে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলে অচেতন হয়ে পড়ে শিশু দুটি।
খবর পেয়ে স্বজনরা দুই শিশুকে দ্রুত উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. ফজিলাতুন নেছা বন্যা দুই শিশুকে মৃত ঘোষণা করেন।
নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুসাব্বের হোসেন মুসা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিদ্যুৎস্পৃষ্ট দুই শিশুর মৃত্যুর বিষয়টি থানায় জানানো হয়েছে। ঘটনাটি খুবই দুঃখজনক।
কুড়িগ্রাম লালমনিহাট পল্লী বিদ্যুৎ সমিতির ফুলবাড়ী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোস্তফা কামাল জানান, অবৈধভাবে সংযোগ নিয়ে সেচ দেয়া হলে তদন্ত করে মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে ফুলবাড়ীর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় জানান, বিদ্যুৎস্পৃষ্ট দুই শিশুর মৃত্যুর খবর শুনে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com