কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে সক্রিয় হয়ে উঠেছে সম্ভাব্য প্রার্থীরা | Ekushey Bangla | একুশে বাংলা

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে সক্রিয় হয়ে উঠেছে সম্ভাব্য প্রার্থীরা

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে সক্রিয় হয়ে উঠেছে সম্ভাব্য প্রার্থীরা

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন নিয়ে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। এ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের একাধিক হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পেতে কেন্দ্রীয় পর্যায়ে জোর লবিং চালিয়ে যাচ্ছে। এছাড়া ১৫টি ওয়ার্ড ও ৫টি সংরক্ষিত আসনের সদস্য পদে স্থান পেতে অনেকেই কেন্দ্রীয় ও জেলা নেতাদের সঙ্গে লবিং অব্যাহত রেখেছেন। তবে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তায় রয়েছে বিএনপি ও জাতীয় পার্টিসহ অন্যান্য দল।
জানা গেছে, কুমিল্লা জেলা পরিষদে নির্বাচনের লক্ষ্যে গত ২২ আগস্ট কুমিল্লা জেলা পরিষদের সীমানা নির্ধারণের জন্য গণবিজ্ঞপ্তি প্রকাশ করে জেলা প্রশাসন। এরপর থেকে অনেকটা সক্রিয় হয়ে উঠেছে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা।
দলীয় মনোনয়ন পেতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. ওমর ফারুক, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বুড়িচং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপন। অপরদিকে এ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে প্রধান বিরোধীদল জাতীয়পার্টি ও বিএনপিসহ ২০ দলীয় জোটের তেমন কোনো সাড়া নেই।
নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক আলহাজ্ব মো. ওমর ফারুক জানান, জনগণের সেবা করার জন্য প্রধানমন্ত্রী আমাকে জেলা পরিষদের দায়িত্ব দিয়েছেন। জেলার উন্নয়নে আমি অনেক কাজ করেছি। আমাকে মনোনয়ন দেয়া হলে আগামীতে জেলার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সহায়ক ভূমিকা পালন করব।
আওয়ামী লীগের প্রবীণ নেতা অধ্যক্ষ আফজল খান বলেন, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশ স্বাধীনের জন্য অবদান রেখেছি। ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দলের জন্য কাজ করে আসছি। দল যোগ্য মনে করে মনোনয়ন দিলে আমি কুমিল্লার উন্নয়নের জন্য অবদান রাখার চেষ্টা করবো।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার জানান, দীর্ঘ ৩৫ বছর যাবৎ বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে আসছি। এ জেলার প্রতিটি ঘরে ঘরে গিয়ে আওয়ামী লীগের কর্মী-সমর্থক তৈরি করেছি। জেলা পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়া হলে আমি অবহেলিত কুমিল্লার উত্তরাঞ্চলসহ জেলার উন্নয়নে কাজ করতে পারব।
কুমিলার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. রাশেদুল ইসলাম জানান, সরকারের নির্দেশনা মোতাবেক জেলা পরিষদের নির্বাচনের কমিশনের কাজ চলছে। এরই মধ্যে ১৫টি ওয়ার্ড ও ৫টি সংরক্ষিত ওয়ার্ডের সীমানা নির্ধারণের লক্ষ্যে জেলা প্রশাসকের স্থানীয় সরকার বিভাগ থেকে গণবিজ্ঞপ্তি প্রকাশসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। শীঘ্রই চূড়ান্ত ভোটার তালিকা ঘোষণা করা হবে।

ফেসবুক মতামত

সর্বশেষ খবর

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com