কুমিল্লায় নির্বাচনে সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবী

কুমিল্লায় নির্বাচনে সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেফতারের  দাবী

কুমিল্লায় নির্বাচনে সাংবাদিকের উপর হামলাকারীদের শনাক্ত;দ্রুত গ্রেফতারের দাবী
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের উপনির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে হামলার শিকার হয়েছে দুই সাংবাদিক ও টেলিভিশনের দুই ক্যামেরাপার্সন।
১০ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল সোয়া ৯টার দিকে উপজেলার দুলালপুর ইউনিয়নের দুলালপুর স্কুলের ভোটকেন্দ্রের কাছাকাছি এ ঘটনা ঘটে।
ওইকেন্দ্রে জালভোট পড়ছে, এজেন্ট বের করে দিয়েছে এমন খবর পেয়ে সাংবাদিকদের একটি টিম যাওয়ার পথে সন্ত্রাসীদের হামলার শিকার হয়।  সন্ত্রাসীরা  অনলাইন পোর্টাল অননিউজ ২৪ এর চীফ রিপোর্টার ও বুড়িচং প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম বাবু, জাগরনী টিভির জেলা প্রতিনিধি আশিকুর রহমান, মোহনা টিভির ক্যামেরা পারসন আব্দুল কাইয়ুম, মাই টিভির ক্যামেরা পারসন বাপ্পিকে পিটিয়ে গুরুতর আহত করে।এসময় হামলাকারিরা সাংবাদিকদের দুইটি মাইক্রোবাস ও একটি প্রাইভেটকার ভাংচুর করে।
বিজিবি, দাঙ্গা পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। হামলায় জড়িত সন্দেহে পুলিশ অভিযান চালিয়ে যুবলীগ নেতা মো. বিল্লাল হোসেনকে আটক করেছে।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।
ব্রাহ্মণপাড়া থানার ওসি কাজী নাজমুল হক জানান, সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলায় জড়িত থাকার অভিযোগে বিল্লাল হোসেন নামে একজনকে পুলিশ আটক করেছে।
ব্রাহ্মনপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ আবু হাসনাত মোঃ মহিউদ্দিন মবিন জানান, আমরা চারজন সাংবাদিকে চিকিৎসা দিয়েছি। আশিকের অবস্থা গুরুতর হওয়ায় তাকে কুমিল্লা কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটালে পাঠানো হয়েছে।
এদিকে আশিকুর রহমান ও  জহিরুল হক বাবুর অবস্থা গুরুতর হওয়ায়  তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।
কুমিল্লা জার্নালিষ্ট ফোরামের সভাপতি সাদিক হোসেন মামুন, সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু, সাংগঠনিক সম্পাদক তাওহীদ হোসেন মিঠুসহ বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন কুমিল্লা শাখার সভাপতি শাহজাহান চৌধুরী,বুড়িচং প্রেস ক্লাবের সভাপতি ও একুশে বাংলা পত্রিকার সম্পাদক মোহাম্মদ সাখাওয়াত হাফিজ,সাধারণ সম্পাদক  ও একুশে বাংলা পত্রিকার নির্বাহী সম্পাদক কাজী খোরশেদ আলম,তালাশ বাংলা ডট কম সম্পাদক, বাংলাদেশ মানবাধিকার কমিশন বুড়িচং উপজেলার প্রচার সম্পাদক গীতিকবি আক্কাস আল মাহমুদ হৃদয় সহ সকল নেতৃবৃন্দ এঘটনার তীব্র নিন্দা ও দোষীদের গ্রেফতারের দাবী জানিয়েছে,

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com