কর্মকর্তাদের অবহেলায় শতশত শিক্ষার্থীর সার্টিফিকেট খেলো উইপোকায়

কর্মকর্তাদের অবহেলায় শতশত শিক্ষার্থীর সার্টিফিকেট খেলো উইপোকায়

কর্মকর্তাদের অবহেলায় চাঁদপুরের একটি শিক্ষা প্রতিষ্ঠানের শতশত সার্টিফিকেট উইপোকায় খেয়ে ফেলেছে। এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ। সংশ্লিষ্টরা বলছেন, রক্ষণাবেক্ষণের অভাবে অনেক সার্টিফিকেট নষ্ট হওয়ায় তা পুড়িয়ে ফেলা হয়েছে। এদিকে ভুক্তভোগী শিক্ষার্থীরা যেন হয়রানি ছাড়াই সার্টিফিকেট পায় সে বিষয়ে উদ্যোগ নেয়ার কথা জানালেন শিক্ষা কর্মকতা।
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ধলাইতলী জনতা উচ্চ বিদ্যালয়ে জমা ছিল ১৯৮৫ সাল থেকে ২০১৬ পর্যন্ত এসএসসি পাশ করা অনেকেরই সনদ। ছিল অনেকের জেএসসি সার্টিফিকেটও। সব নষ্ট হয়ে যাওয়ার খবরে অনেকেই এসে খুঁজছেন নিজের সনদ। না পেয়ে ক্ষুব্ধ তারা।
ধলাইতলী জনতা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ নূরুল ইসলাম রাজার অভিযোগ, সাবেক প্রধান শিক্ষকের সময়েই নষ্ট হয়েছে অবিলিকৃত বেশিরভাগ সার্টিফিকেট। উইয়ে খাওয়া অনেক সার্টিফিকেট আর মার্কসিট পুড়িয়েও ফেলা হয়েছিল বলে জানান তিনি।
এদিকে চাঁদপুর জেলা শিক্ষা কর্মকর্তা গিয়াসউদ্দিন পাটওয়ারী বললেন, শিক্ষার্থীরা যেন হয়রানির ছাড়াই সার্টিফিকেট পেতে পারে, সে বিষয়ে উদ্যোগ নেয়া হবে।
দুর্নীতি ও শৃঙ্খলা ভঙ্গসহ নানা অভিযোগে গেল বছর বহিষ্কার হন বিদ্যালয়টির সাবেক প্রধান শিক্ষক মিজানুর রহমান। সম্প্রতি অস্ত্রোপচার হওয়ায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com