করোনা: বন্ধ করা হলো মালয়েশিয়ার রমজান বাজার

করোনা: বন্ধ করা হলো মালয়েশিয়ার রমজান বাজার

আহমাদুল কবির, মালয়েশিয়া:
করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকিতে বন্ধ করে দেয়া হয়েছে মালয়েশিয়ার রমজান বাজার। দেশটির বিভিন্ন রাজ্যের বাইশটি রমজান বাজারকে আগামীকাল (শনিবার) থেকে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এই আদেশ জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সেক্রেটারি-জেনারেল, জয়নাল আবিদীন আবু হাসান বলেছেন, এই বাজারগুলি কোভিড-১৯ এর নতুন প্রাদুর্ভাব ঘটাতে পারে বলে উচ্চ ঝুঁকি রয়েছে। জনগণ পূর্বে এই বাজারগুলিতে জনসমাগমের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিল কারণ মান-অপারেটিং পদ্ধতি প্রয়োগ করেও শারীরিক দূরত্ব অনুশীলন করা কঠিন।
বন্ধের আদেশে সেলঙ্গর, কুয়ালালামপুর, পেনাং, জোহর, কেদা, পাহাং এবং পেরাক, কুয়ালালামপুর সিটি হল (ডিবিকেএল) এবং সুবাং জয়া, আমপাং জয়া, পেনাং দ্বীপ, সেবারং পেরাই, জোহর বাহরু, পাসির গুদাং, কোটা টিঙ্গি, কুলিম, বালিং, টেমরলোহ ও তেলুক ইনটান কাউন্সিলের আওতাধীন।
মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ৩ হাজার ৭৮৮ জন। এ পর্যন্ত মালয়েশিয়ায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৮ হাজার ৭১৩ জন। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন সেলানগরে। ১ হাজার ২৬৫ জন, সারওয়াকে ৭৬০ এবং কেলানটানে ৪৬৪ জন।
এদিকে, দেশে কোভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন, রাজা ইয়াং ডি-পার্টুয়ান আগোং, আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ।
রমজানের এই গৌরবময় মাসে কোভিড-১৯ মহামারি শীঘ্রই নির্মূল হতে আল্লাহর নিকট প্রার্থনা করার জন্য দেশের জনগণের প্রতি আহবান জানিয়েছেন রাজা আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ।
ইউএইচ/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com