কক্সবাজারে বিজিবির সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা কারবারি নিহত

কক্সবাজারে বিজিবির সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা কারবারি নিহত

কক্সবাজারে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা কারবারি নিহত।

কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারের উখিয়া ও টেকনাফে বিজিবির সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা কারবারি নিহত হয়েছেন। এ সময় ৩ লাখ ৯০ হাজার পিস ইয়াবা ও দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়েছে।
বিজিবি সূত্র জানায়, রোববার ভোর রাতে কক্সবাজারের উখিয়া উপজেলার রেজুআমতলী সীমান্তে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মোহাম্মদ শাহজাহান (২৭) নামে এক ইয়াবা কারবারি নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা ও একটি দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়।
কক্সবাজার বিজিবির ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। শাহজাহান উখিয়া উপজেলা সদরের ডেইলপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও ইয়াবা পাচারের অন্তত ১০টি মামলা রয়েছে বলে দাবি করেছে বিজিবি।
অপরদিকে টেকনাফে বিজিবির সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা ও দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়েছে।
বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান সকাল সাড়ে ১১টার দিকে দেয়া এক প্রেস রিলিজের মাধ্যমে এ তথ্য জানান।
তিনি বলেন, আজ রোববার ভোর রাতে টেকনাফ উপজেলার দমদমিয়া বিজিবি ফাঁড়ির একটি টহল টিম পার্শ্ববর্তী নেছার পার্ক এলাকার নাফ নদীর পাড়ে টহল দেয়ার সময় তিন চোরাকারবারি কিছু বস্তা নিয়ে জনবসতি এলাকার দিকে আসার সময় বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারিরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। বিজিবি সদস্যরা পাল্টা গুলি ছুঁড়লে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। পরে চোরাকারবারিদের দুই জন বস্তা ফেলে নাফ নদীতে সাঁতার কেটে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। বিজিবি সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা জব্দ এবং একটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র ও একটি কিরিচ উদ্ধার করে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত এক মাদক কারবারিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গোলাগুলিতে টেকনাফ বিজিবির দুই সদস্য আহত হয়েছেন বলে জানানো হয়েছে। তাদের টেকনাফ উপজেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
ইউএইচ/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com