কক্সবাজারে বিজিবির পৃথক অভিযানে ইয়াবা, মিয়ানমার মুদ্রা ও স্বর্ণসহ আটক ৯

কক্সবাজারে বিজিবির পৃথক অভিযানে ইয়াবা, মিয়ানমার মুদ্রা ও স্বর্ণসহ আটক ৯

কক্সবাজার থেকে মাদক ও স্বর্ণসহ আটককৃতরা।

কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারে বিজিবি সদস্যরা টেকনাফ ও নাইক্ষ্যংছড়ি সীমান্তে অভিযান চালিয়ে মাদক ও মানব পাচারের সাথে জড়িত ৯ জনকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে ইয়াবা, মিয়ানমার মুদ্রা, স্বর্ণ ও একটি সিএনজি অটোরিক্সা জব্দ করা হয়েছে।
বিজিবি-২ ব্যাটালিয়নের সদস্যরা শুক্রবার (১৩ মে) রাতে নাফনদী সংলগ্ন সদর ইউনিয়নের কেরুনতলী এলাকায় একটি বাড়িতে অভিযান চালায়। এ সময় ১০ হাজার পিস ইয়াবা, ২ লাখ ৩০ হাজার ২০০ মিয়ানমার মুদ্রা কিয়াত, পাচার হওয়া রোহিঙ্গা ভিকটিমদের কাছ থেকে জোরপূর্বক রেখে দেওয়া ১৪ গ্রাম স্বর্ণালংকারসহ চারজনকে আটক করা হয়।
আটকরা হলো বরইতলী এলাকার মৃত আব্দুল জাব্বারের পুত্র মো. শফি উল্লাহ (৫৫), মো. শফি উল্লাহর পুত্র আনোয়ার হোসাইন (১৯), মো. শফি উল্লাহর স্ত্রী তৈয়বা বেগম (৪০), আনোয়ার হোসাইনের স্ত্রী লাকি আক্তার (১৯)। পরে তাদের দেয়া তথ্যে হ্নীলা চৌধুরী পাড়া স্লুইচ গেইটে লুকানো অবস্থায় আরও ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
অপরদিকে একই দিনে রাত ৩ টায় টেকনাফের দমদমিয়া এলাকায় প্রধান সড়কে সিএনজি তল্লাশি করে৬০০ পিস ইয়াবা, ১টি সিএনজি ও ৩টি মুঠোফোনসহ ৩ জনকে আটক করা করা হয়। এরা হচ্ছে উত্তর লেদার শফিক আহমদের পুত্র মো. পারভেজ (১৬), সোলতান আহমদের পুত্র মো. জালাল (২৬) এবং রাহমত আলীর পুত্র মো. রেদোয়ান (১৯)।
টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, জব্দকৃত স্বর্ণ জেলা প্রশাসকের ট্রেজারী শাখায় জমা দেয়া হয়েছে। সেই সাথে জব্দকৃত ইয়াবা, মিয়ানমার মুদ্রা, সিএনজি এবং ব্যবহৃত মুঠোফোনসহ গ্রেফতারকৃতদের নিয়মিত মামলায় টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
এছাড়া বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের সদস্যরা নাইক্ষ্যংছড়ি উপজেলাধীন ৩নং ঘুমধুম ইউপি’র চাকমাপাড়া কলাজাইং টিলা নামক স্থানে একটি পরিত্যক্ত বাড়িতে মাটি খুঁড়ে জব্দ করা হয় ৯০ হাজার পিস ইয়াবা। এ সময় স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বাড়িতে থাকা দু’জন মাদক কারবারি লামংগ্যা তংচংগ্যা (২৮) এবং লাতাইমং তংচংগ্যাকে (৩৬) আটক করা হয়। তারা উভয়ে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার রেজু গর্জনবুনিয়া এলাকার বাসিন্দা।
কক্সবাজার ৩৪ বিজিবি অধিনায়ক মেহেদি হোসাইন কবির জানান, আটককৃত আসামিদেরকে মাদকদ্রব্যসহ নিয়মিত মামলার মাধ্যমে নাইক্ষ্যংছড়ি থানায় সোপর্দ করা হয়েছে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com