কক্সবাজারের ঈদগড়ে পাহাড় থেকে পড়ে বন্যহাতির মৃত্যু

কক্সবাজারের ঈদগড়ে পাহাড় থেকে পড়ে বন্যহাতির মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারের রামু উপজেলার ঈদগড় পানেরছড়া এলাকায় উঁচু পাহাড় থেকে পড়ে গিয়ে একটি বন্যহাতির মৃত্যু হয়েছে।
সোমবার ভোর রাতের দিকে হাতিটি পাহাড় থেকে নিচে সড়কের পাশের পাকা ড্রেনের উপর পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যায়।
মঙ্গলবার সকালে পথচারীরা হাতির মরদেহ দেখতে পেয়ে ভোমরিয়া ঘোনা বিট অফিসে খবর দেয়। পরে বনবিভাগের লোকজন ঘটনাস্থলে যান। পরে ময়নাতদন্তের পর হাতিটি মাটি চাপা দেয়া হয়।
ঈদগাও রেঞ্জের ভোমরিয়াঘোনা বনবিট কর্মকর্তা গিয়াস উদ্দিন জানান, খাবার সংগ্রহ করতে গিয়ে কোনভাবে হাতিটি পাহাড় থেকে নীচে পড়ে যায়। সড়কের পাশে যেখানে হাতিটি পড়েছে সেখানে পাকা ড্রেনের সাথে মাথায় আঘাত পেয়ে সেখানেই মৃত্যুবরণ করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ময়না তদন্তের পর এ বিষয়ে বিস্তারিত জানা সম্ভব হবে।
রামু উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলকারনাইন জানান, আনুমানিক ৩০ বছর বয়সী মাদী হাতিটির ময়নাতদন্ত সম্পন্ন করার পর মাটি চাপা দেয়া হয়েছে।
এদিকে স্থানীয়রা ধারণা করছে হাতিটি পড়ে যাওয়ার আগে বিদ্যুৎপৃষ্ট হয়ে থাকতে পারে। হাতিটি পাহাড়ের যে স্থান থেকে পড়ে গিয়েছিল তার পাশেই ছিল হাই ভোল্টেজ বিদ্যুৎ লাইন।
এর আগে গত দুই বছরে কক্সবাজার উত্তর ও দক্ষিণ বন এলাকায় বিদ্যুৎপৃষ্ট হয়ে ও গুলিবিদ্ধ হয়ে অন্তত ১২ টি বন্য হাতির মৃত্যু হয়েছে।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com