ওমিক্রন সতর্কতায় ঢিলেঢালা ভাব বাংলাবান্ধা স্থলবন্দরে

ওমিক্রন সতর্কতায় ঢিলেঢালা ভাব বাংলাবান্ধা স্থলবন্দরে

বাংলাবান্ধা স্থলবন্দরে প্রতিবেশী দেশগুলো থেকে আসা ট্রাক চালকদের অবাধ বিচরণ।

ওমিক্রন সংক্রমণ মোকাবেলায় দেশের স্থলবন্দরগুলোতে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হলেও বিধিনিষেধ মানার ক্ষেত্রে ঢিলেঢালা ভাব পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে। এসব বন্দরে প্রতিবেশী দেশগুলো থেকে আসা ট্রাক চালকদের অবাধ বিচরণ। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। যদিও বন্দর কর্তৃপক্ষ দাবি করছে, নির্দেশনা মেনেই চলছে সব কার্যক্রম।
প্রতিবেশী দেশ ভারত, নেপাল ও ভূটান থেকে প্রতিদিন ২ শতাধিক পণ্যবাহী ট্রাক আসে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে। এছাড়া এই পথে রয়েছে পাসপোর্টধারী যাত্রীদের ভারতে যাওয়া-আসাও।
ভারত ও নেপালে আশঙ্কাজনকহারে বাড়ছে করোনা সংক্রমণ। ওমিক্রনের ভ্যারিয়েন্টের বিস্তার ঠেকাতে স্থলবন্দরগুলোতে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হলেও বাংলাবান্ধা স্থলবন্দরে তা ঠিকমতো মানা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। মেডিকেল টিমের কথা ফলাও করে বলা হলেও ভারতফেরত যাত্রীদের তাপমাত্রাও মাপা হয় না। শুধুমাত্র ওপারে স্বাস্থ্য পরীক্ষার কাগজপত্র দেখেই ছেড়ে দেয়া হয়।
প্রতিবেশী দেশগুলো থেকে আসা পণ্যবাহী ট্রাক চালকদের স্বাস্থ্য পরীক্ষাও হয় না। বিধিনিষেধ অমান্য করে বন্দর এলাকায় অবাধে ঘুরে বেড়ায় তারা। এসব বিষয়ে ইমিগ্রেশন কর্তৃপক্ষের কেউ কথা বলতে রাজি হননি। তবে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণের বিষয়ে নানা পদক্ষেপের কথা জানালেন বাংলাবান্ধা স্থলবন্দরের পোর্ট ইনচার্জ আবুল কালাম আজাদ।
বিষয়টি নিয়ে কথা বলতে গেলে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা জানালেন, বিদেশি চালকরা যেন বাংলাদেশিদের সংস্পর্শে না আসতে পারে সেজন্য আলাদা শেড নির্মাণ করে দিয়েছে উপজেলা প্রশাসন।
এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বন্দর এলাকায় তদারকি বৃদ্ধির কথাও জানিয়েছে স্থানীয় প্রশাসন।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com