ওমিক্রন ঠেকাতে ভারতে রাত্রীকালীন কারফিউ জারি

ওমিক্রন ঠেকাতে ভারতে রাত্রীকালীন কারফিউ জারি

ছবি: সংগৃহীত।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণে লাগাম দিতে ভারতের মধ্যপ্রদেশে রাত্রীকালীন কারফিউ জারি করা হয়েছে। স্থানীয় সময় রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি থকেবে এই কারফিউ। খবর এনডিটিভির।
বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এ ঘোষণা দেন। মধ্যপ্রদেশে এখনও ওমিক্রন শনাক্ত না হলেও এরই মধ্যে ভারতের ১৬টি রাজ্যে ছড়িয়ে পড়েছে এই ভ্যারিয়েন্ট। সেসব রাজ্য থেকে নানা কারণে এই রাজ্যে আসছেন অনেকেই। তাই সতর্কতার কারণে এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন শিবরাজ সিং।
মুখ্যমন্ত্রী বলেন, মধ্যপ্রদেশ, গুজরাট এবং দিল্লিতে ক্রমেই করোনা শনাক্তের সংখ্যা বাড়ছে। মধ্যপ্রদেশেও একই অবস্থা। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে ৩০ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। ওমিক্রনও খুব দ্রুত দেশের বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়ছে। তাই এর সংক্রমণ ঠেকাতেই রাত্রীকালীন কারফিউ জারি করা হলো।
আরও পড়ুন: ভারতে ওমিক্রন শনাক্তের সংখ্যা বেড়ে ৩৩৮
তিনি আরও বলেন, সুরক্ষার জন্য প্রয়োজনে আরও পদক্ষেপ পরবর্তীতে নেয়া হতে পারে। তবে সবাইকে সুস্থ থাকতে মাস্ক পরা, ভ্যাকসিন নেয়া এবং প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বের হওয়ার মতো নিয়মগুলো মেনে চলতে হবে। এই রাজ্যের স্কুলগুলোও শিশুদের স্বাস্থ্যের কথা ভেবে ৫০ শতাংশ শিক্ষার্থী নিয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাবে।
উল্লেখ্য, ওমিক্রন এখন পর্যন্ত বিশ্বের ১০৬টি দেশে ছড়িয়ে পড়েছে। ভারতেও হু হু করে বাড়ছে শনাক্তের সংখ্যা। ইতোমধ্যেই দেশটিতে ৩৩৮ জনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। ওমিক্রন ঠেকাতে তাই ভারতের বিভিন্ন রাজ্যে জারি হয়েছে বিধি-নিষেধ।
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com