এলাকায় ঢুকতে পারছেন না শরীয়তপুরের এক চেয়ারম্যান প্রার্থী

এলাকায় ঢুকতে পারছেন না শরীয়তপুরের এক চেয়ারম্যান প্রার্থী

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের বাকি আর মাত্র দুই দিন। শেষ মুর্হুতের প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। তবে, শরীয়তপুরের একটি ইউনিয়নের এক চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ, প্রচারণা তো দূরের কথা, হুমকির কারণে তিনি নিজের এলাকাতেই ঢুকতে পারছেন না। তার অভিযোগ, স্থানীয় সংসদ সদস্য তাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য চাপ দেয়ার পর থেকেই এমন পরিস্থিতি।
দলীয় কোন্দল এড়াতে শরীয়তপুরের ডামুড্যার ৭ ইউনিয়নে এবার কাউকেই দলীয় প্রতীক দেয়নি আওয়ামী লীগ। স্বতন্ত্র প্রার্থী হিসেবেই লড়ছেন দলটির নেতারা। ইসলামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগের ৩ নেতা। এর মধ্যে দ্বীন মোহাম্মাদ মাদবরের অভিযোগ, সম্প্রতি নেতাকর্মীদের নিয়ে বাড়িতে গিয়ে তাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য চাপ দেন স্থানীয় সংসদ সদস্য। নির্বাচন থেকে সরে না দাঁড়ানোয় বর্তমানে এলাকাছাড়া তিনি। প্রচার-প্রচারণা চালাতে পারছে না তার কর্মী-সমর্থকরা।
এই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের আরেক নেতা আবুল হোসেন মোল্লার দাবি, স্থানীয় সংসদ সদস্য তাকে সমর্থন দিয়েছেন। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি।
আসন্ন ইউপি নির্বাচনে স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে প্রচারণায় অংশ নেয়াসহ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। তবে স্থানীয় সংসদ সদস্য নাহিম রাজ্জাকের দাবি, দলীয় শৃঙ্খলা রক্ষায় প্রার্থীদের মধ্যে সমঝোতার চেষ্টা করেছেন মাত্র।
নিজের অসহায়ত্বের কথা প্রকাশ করে ইসলামপুর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা আজিজুর রহমান জানালেন, আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে অবগত আছেন তিনি। আর নির্বাচনী পরিবেশ উপ্তত্ত হয়ে ওঠায় সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কায় ভোটারারা।
এদিকে প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার নামের বানান ভুল করে ব্যপক সমালোচনার মুখে পড়েছেন আওয়ামী লীগের মনোনিত ভোলার এক চেয়ারম্যান প্রার্থী। প্রতিবেদনটি পড়ুন এখানে।
/এডব্লিউ

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com