এবার ওমিক্রনের জন্য টিকা আনছে ফাইজার

এবার ওমিক্রনের জন্য টিকা আনছে ফাইজার

ছবি: সংগৃহীত।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের জন্য আলাদাভাবে বিশেষ টিকা প্রস্তুত করছে ফাইজার। চলতি বছরের মার্চেই এই টিকা প্রস্তুত হবে বলে জানিয়েছেন ফাইজারের প্রধান নির্বাহী কর্মকর্তা আলবার্ট বোরলা। সরকারের অধিক আগ্রহের জন্য এরই মধ্যে এর উৎপাদন শুরু করেছে ওষুধ প্রস্তুতকারী সংস্থাটি। খবর সিএনএন এর।
সোমবার (১০ জানুয়ারি) এ নিয়ে বোরলা বলেন, বর্তমানে করোনার জন্য দুটি ডোজ টিকা এবং একটি বুস্টার ডোজ ওমিক্রনের বিরুদ্ধে ভালোই সুরক্ষা দিচ্ছে। তবে নতুন এই টিকাও সরাসরি ওমিক্রনের বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে সহায়তা করবে।
তবে সরকারের অতি আগ্রহে উৎপাদন শুরু করার প্রসঙ্গে বলতে গিয়ে বোরলা বলেন, আমি জানি না এটি আমাদের প্রয়োজন হবে কিনা। এছাড়া যদি প্রয়োজন হয় তাহলে কীভাবে ব্যবহৃত হবে সে সম্পর্কেও এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে এই ভ্যাকসিন ওমিক্রনের ভয়াবহতাকে আরও কমাতে সহায়তা করবে বলে জানান তিনি।
ফাইজার প্রধান আরও বলেন, ২০২২ সালের নভেম্বর-ডিসেম্বরের জন্য শক্তিশালী বুস্টারের জন্য আমাদের কৌশল কী হবে, সে বিষয়ে বিশ্বের জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে আমাদের আলোচনা চলছে। এ বিষয়ে সমস্ত সিদ্ধান্তই সতর্কতার সাথে নেয়া হবে বলেও জানান তিনি।
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com