এপ্রিলের মধ্যে ভারতে প্রাপ্তবয়স্ক শতভাগ মানুষ টিকা পাবে

এপ্রিলের মধ্যে ভারতে প্রাপ্তবয়স্ক শতভাগ মানুষ টিকা পাবে

পর্যটনের জন্য বিখ্যাত অঞ্চল জম্মু-কশ্মিরের বেড়ামুল্লা। যা এখন বরফের চাদরে ঢাকা। হচ্ছে তুষার ঝড়ও। দুর্গম এই অঞ্চলে মানুষের বসবাসও কম।
তবে হাতে গোনা যে কয়জন বাসিন্দা আছেন তাদেরকেও আনা হচ্ছে টিকার আওতায়। এপ্রিলের মধ্যে ভারতের প্রাপ্ত বয়স্ক শতভাগ মানুষকে ভ্যাকসিন দিতে চায় মোদি সরকার।
কাশ্মিরের স্বাস্থকর্মী কুসুম আক্তার বলেন, এখানে এসে ভ্যাকসিন দিতে পেরে আমি খুশি। দেখতেই পাচ্ছেন কি পরিমাণ তুষার পরছে, তবুও আমাদের কাজ অব্যাহত আছে। কারণ আমরা সবাই মহামারি থেকে বাঁচতে চাই।
টিকা নিয়ে এক ব্যক্তি বলেন, ভ্যাকসিনের প্রথম ডোজ নিলাম আজ। স্বাস্থ্যকর্মীদের আন্তরিকতা না থাকলে এমন পরিস্থিতিতে কখনও টিকা পেতাম না।
দেশটির স্বাস্থ্য বিভাগ বলছে, এখন পর্যন্ত প্রাপ্ত বয়স্ক ৯০ শতাংশ ভারতীয় পেয়েছে ভ্যাকসিন। আর ৬৬ শতাংশ মানুষকে দেয়া হয়েছে পূর্ণাঙ্গ ডোজ।
ব্যাপক টিকা কার্যক্রমের পরও দেশটিতে হু হু করে বাড়ছে কোভিড সংক্রমণ। দিনে গড়ে সাড়ে ৩ থেকে পৌনে চার লাখ করোনা রোগী শনাক্ত হচ্ছে দেশটিতে। আগামী এক সপ্তাহের মধ্যে আরও ভয়াবহ পরিস্থিতির আশঙ্কা স্বাস্থ্য বিশেষজ্ঞদের।
ভারতের স্বাস্থ্য বিশেষজ্ঞ মোনা দিসেই বলেন, করোনার আরেকটি ঢেউ চলমান রয়েছে। তবে এখনও সর্বোচ্চ চূড়ায় পৌঁছায়নি। আমাদের সামনে আরও ভয়াবহ পরিস্থিতি অপেক্ষা করছে। তাই সচেতন হওয়ার বিকল্প নেই।
এমন সতর্ক বার্তার পরও কর্ণাটক এবং দিল্লিতে তুলে দেয়া হয়েছে সাপ্তাহিক বন্ধের দিন জারি করা কারফিউ।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com