এক মাস আগেই সম্পন্ন ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সব প্রস্তুতি

এক মাস আগেই সম্পন্ন ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সব প্রস্তুতি

৯৩তম অস্কারের আসর শুরু হতে বাকি প্রায় এক মাস। এবারের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের আসরের সব প্রস্তুতি এরই মধ্যে চূড়ান্ত হয়েছে। চলছে সেই অনুযায়ী কাজ।
জানা যায়, অস্কারের এবারের আয়োজনে ভিন্নতা আনছে আয়োজকরা। এ নিয়ে একটি চিঠি পাঠানো হয়েছে সবাইকে। গতবারের মতো এবারে অনলাইনে জুমের মাধ্যমে লাইভ শোতে অংশ নেয়ার সুযোগ নেই আয়োজক অ্যাকাডেমি অফ মোশন পিকচার আটস এন্ড সাইন্স (Academy of Motion Picture Arts and Sciences) জানিয়েছে।
এবার নির্দিষ্ট দূরত্বে অস্কার অনুষ্ঠান আয়োজন করা হবে ভার্চুয়াল ফিলিংস আর থাকছে না। অ্যাক্টিভ মুভি সেট হিসেবে পুরো অনুষ্ঠানটি পরিচালনা করা হবে বলে জানিয়েছে আয়োজকেরা। একটি বিশেষ কোভিড সেফটি টিম থাকবে জানানো হয়েছে। এছাড়া অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য যারা বাইরে থেকে আসবেন তাদের জন্য বিশেষ স্বাস্থ্যবিধি ব্যবস্থা করা হয়েছে।
এবারের শোর থিম হচ্ছে “Stories Matter” যেখানে অংশগ্রহণকারীরা নিজেদের অভিজ্ঞতা জানাবেন।
২৫ এপ্রিল রাত ৮টায় বসবে অস্কারের ৯৩তম আয়োজন। গত বছরের ৯২তম একাডেমি পুরস্কার লস অ্যাঞ্জেলসে হলিউডের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হয়। এক দশকেরও বেশি সময় পর গত বছর ফেব্রুয়ারির শেষের দিকে একাডেমি পুরস্কার অনুষ্ঠানের আয়োজন করার পরিবর্তে এই অনুষ্ঠানটি ৯ই ফেব্রুয়ারি ২০২০ তারিখে অনুষ্ঠিত হয়।
বিশ্বব্যাপী মহামারির কারণে ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি ছিল অস্কার পুরস্কার বিতরণের তারিখ। কিন্তু তা দুই মাস পিছিয়ে আয়োজন করা হচ্ছে ২৫ এপ্রিল। করোনা মহামারির কারণে এখনকার অনেক আয়োজনই হচ্ছে জুম বা অনলাইন প্ল্যাটফর্মে। তাই ধারণা করা হচ্ছিল যে, অনলাইনে হবে অস্কার আয়োজন। কিন্তু না, অস্কার আয়োজন কোনোভাবেই জুম বা অনলাইনে হবে না। বিষয়টি নিশ্চিত করেছে অস্কার কর্তৃপক্ষ।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com