এক দশকেরও বেশি সময় ধরে ইউপি নির্বাচন বন্ধ লক্ষীপুরের ৮টি ইউনিয়নে

এক দশকেরও বেশি সময় ধরে ইউপি নির্বাচন বন্ধ লক্ষীপুরের ৮টি ইউনিয়নে

ফাইল ছবি।

এক দশকেরও বেশি সময় ধরে আটকে আছে লক্ষ্মীপুরের ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। সীমানা নির্ধারণ ও মামলা সংক্রান্ত জটিলতায় দীর্ঘ সময় ধরে ভোটাধিকার বঞ্চিত এসব ইউনিয়নের লাখো মানুষ। স্থানীয়দের অভিযোগ, ভোট না হওয়ায় গাছাড়া ভাব জনপ্রতিনিধিদের মাঝে। এতে সেবা পেতে চরম ভোগান্তিতে পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।
সারা দেশে বর্তমানে ধাপে ধাপে অনুষ্ঠিত হচ্ছে ইউপি নির্বাচন। চাওয়া-পাওয়ার হিসেব মিলিয়ে তৃণমূলের জনপ্রতিনিধি নির্বাচন করছেন ভোটাররা। তবে, এক দশক ধরে ভোটের অধিকার থেকে বঞ্চিত লক্ষ্মীপুরের ৮টি ইউনিয়নের মানুষ।
সীমানা নির্ধারণ ও মামলা জটিলতায় লক্ষ্মীপুর সদরের ৫টি ও কমল নগরের ৩টি ইউনিয়নে ১০ বছর ধরে আটকে আছে নির্বাচন। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ভোট না হওয়ায় সেবা দিতে গাছাড়া ভাব চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে। অনেকে ঠিকমতো কার্যালয়েও আসেন না। ফলে সেবা পেতে চরম ভোগান্তিতে সাধারণ মানুষ।
দীর্ঘদিন চেয়ারে থাকা জনপ্রতিনিধিদের অনেকে এলাকার উন্নয়ন নয় বরং নিজেদের পকেট ভারী করতেই ব্যস্ত বলে অভিযোগ রয়েছে। জনপ্রতিনিধিদের কারও কারও বিরুদ্ধে মামলা দিয়ে নির্বাচন বন্ধ রেখে চেয়ার ধরে রাখার অভিযোগ আছে। যদিও বিষয়টি অস্বীকার করেছেন তারা। দ্রুত নির্বাচন অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।
এই ৮টি ইউনিয়ন ছাড়াও সীমানা সংক্রান্ত জটিলতায় গেলো বছর জেলা সদরের তেয়ারীগঞ্জ ইউপি নির্বাচনে অনির্দিষ্টাকালের জন্য স্থগিতাদেশ দেন আদালত।
এসজেড/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com