এক থোকায় ৪০ লাউ!

এক থোকায় ৪০ লাউ!

কুড়িগ্রাম প্রতিনিধি:এক থোকায় ৪০ লাউ ! এই ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নেরপূর্বকেদার গ্রামের শামছুল আলী এবং জয়নব বেগম দম্পত্বির বাড়িতে। গৃহীনি জয়নব বেগম জানান, এই লাউ গাছটি তিনি নিজ হাতে লাগিয়েছেন। ইতিমধ্যে ৫০ থেকে ৬০টি লাউ স্বাভাবিক ভাবেই ধরেছে। সেগুলোর কিছু খেয়েছেন আর কিছু বিক্রি করেছেন। এর মাঝে ১৫-১৬ দিন আগে খেয়াল করি একটি গিট (গাছের শাখার সংযোগ স্থল) থেকে অসংখ্য লাউয়ের ফুল এবং কচি লাউ আসতে থাকে। এর মধ্যে ৪০টির মতো লাউ একই স্থানে ধরেছে। সেগুলোর মধ্যে বেশ কিছু বড়ও হচ্ছে। দেখে মনে হয় একটি ঝোঁপায় (থোকায়) সব লাউ ঝুলে আছে। সাত আটদিন থেকে বিভিন্ন গ্রামের মানুষ এসব লাউ দেখতে আসছে।

শাহীবাজার থেকে এই লাউ দেখতে আসা তোতন মাহামুদ জানান, সে থোকার লাউ ৩৮টা পর্যন্ত গুনে দেখেছে। বিষয়টি তার কাছেঅনেক ভালো লেগেছে। এর আগে এমন দৃশ্য সে দেখেনি। মেহেদি হাসান, আলম মিয়া জানান, খবর পেয়ে তারাও একনজর দেখতে এসেছে এসব লাউ। প্রতিবেশী কুলসুম বেগম জানান, অনেক লোক আসে এই লাউ দেখতে। কেউ কেউ ছবি তুলে নিয়ে যায়। আঙ্গুরের মতো ঝুলে থাকা লাউয়ে থোকায় প্রায় ২৫টির মতো লাউ ২শ গ্রামের ওজন মতো হয়েছে। এগুলো বড় হওয়ার প্রক্রিয়ায় রয়েছে। বাকিগুলো এখনো ছোট ছোট। নতুন করে আরো কিছু ফুল আসছে একই স্থানে।

ভূরুঙ্গামারী উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, বিষয়টি আপনার মাধ্যমে প্রথম জানতে পারলাম। লাউ গাছটি নাদেখে কিছু বলা যাচ্ছে না। তবে এরকমভাবে লাউ ধরা অস্বাভাবিক কোন ঘটনা না। বিভিন্ন কারণে এরকম হতে পারে। পরিদর্শণ করে আসল কারণ জানাতে পরবো।

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন

সর্বশেষ খবর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com