https://ekusheybangla.com/wp-content/themes/e2018/assets/images/news/lazy-load-img.jpg

একই রানওয়েতে দুই বিমান, প্রাণে বাঁচল কয়েকশ যাত্রী


ছবি: সংগৃহীত।

ভারতের উদ্দেশে রওনা দিচ্ছিল দু’টি বিমান। তবে দুবাই বিমানবন্দর থেকে ওড়ার সময়ই ঘটে বিপত্তি। বড় দুর্ঘটনার পরিস্থিতি তৈরি হয়। কিন্তু ভাগ্য জোরে বেঁচে যান দুই বিমানের কয়েকশ যাত্রী। ডিবিপি নিউজের প্রতিবেদনে বলা হয়, রোববার (৯ জানুয়ারি) রাত পৌনে ১০টায় দুবাই থেকে হায়দরাবাদের উদ্দেশে রওনা দেয়ার কথা ছিল এমিরেটসের ইকে-৫২৪ বিমানের। প্রায় একই সময় সেখান থেকে বেঙ্গালুরু রওনা হওয়ার কথা ছিল এমিরেটসের ইকে-৫৬৮ বিমানের।
তবে ভুলবশত দু’টি বিমানই একই রানওয়েতে চলে আসে। এতে সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয়। এ সম্পর্কে এক ব্যক্তি জানান, হায়দরাবাদগামী ইকে-৫২৪ বিমানটি দুবাই বিমানবন্দরের ৩০ আর রানওয়ে দিয়ে ওড়ার জন্য গতি বাড়াচ্ছিল। ওই সময় বিমান চালকরা একই রানওয়ে দিয়ে আরেকটি বিমানকে আসতে দেখেন। সাথে সাথে বিমানটির গতি কমিয়ে দেন তারা। তৎক্ষণাৎ রানওয়ের এন৪ ট্যাক্সি বে’তে ঢুকে পড়ে বেঙ্গালুরুগামী বিমানটিকে রাস্তা করে দেয় হায়দরাবাদগামী বিমান।
এটিসিও বিষয়টি টের পেয়ে তৎপর হয়। তাদের নির্দেশেই হায়দরাবাদগামী বিমানটি উড়ে যাওয়ার ৫ মিনিট পর বেঙ্গালুরুগামী বিমান উড্ডয়ন করে।
এমিরেটস বিমান সংস্থা বিষয়টি স্বীকার করেছে। এরই মধ্যে তদন্ত শুরু করেছে তারা। পাশাপাশি এএআইএসও তদন্ত করছে। প্রাথমিকভাবে জানা গেছে, হায়দরাবাদগামী বিমানটি এটিসির অনুমতি না নিয়েই ওড়ার জন্য রানওয়েতে এগোচ্ছিল। বিমান দুটিতে কয়েকশ যাত্রী ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

/এনএএস

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com