উড়ন্ত সূচনার পর ফিরে গেলেন তামিম, সাজঘরে এনামুল

উড়ন্ত সূচনার পর ফিরে গেলেন তামিম, সাজঘরে এনামুল

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দলকে উড়ন্ত সূচনা এনে দিয়ে অর্ধশতকের পরই ফিরে গেছেন টাইগার দলপতি তামিম ইকবাল। এরপর নন স্ট্রাইকে রানআউট হয়েছেন এনামুল হক বিজয়। প্রতিবেদনটি লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছিল ১৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৯ রান।
হারারে স্পোর্টস গ্রাউন্ডে জিততেই হবে এমন সমীকরণ সামনে রেখে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। তামিম ইকবালের ইতিবাচক ব্যাটিংয়ে দারুণ সূচনা পায় টাইগাররা। জিম্বাবুয়ের স্ট্রাইক বোলারদের দারুণভাবে সামলে রান রেট ৬ এর বেশি নিয়েই ব্যাট করতে থাকেন দুই ওপেনার তাইমিম ও এনামুল হক। বেশিরভাগ ডেলিভারি খেলে সামনে থেকেই দলকে টানতে থাকেন তামিম। আর পেয়েও যান ফিফটি। কিন্তু অর্ধশতক পূর্ণ করার পরই চিভাঙ্গার বলে কাইতানোর হাতে ধরা পড়লে থামে তামিমের ৪৫ বলে ৫০ রানের ঝলমলে ইনিংস। ১০টি চার ও ১ ছয়ের সাহায্যে তামিম রান নেয়ার জন্য সিঙ্গেল ও ডাবলের দিকে খুব বেশি তাকাননি।
তবে এনামুল হক বিজয়ের ইনিংসটা থেমেছে কিছুটা দুর্ভাগ্য ও কিছুটা মনোসংযোগের অভাবে। নাজমুল হোসেন শান্তর স্ট্রেইট ড্রাইভ বোলার চিভাঙ্গার হাতে লেগে স্ট্যাম্প যখন ভেঙে দেয় তখন এনামুল বিজয় ছিলেন ক্রিজের বাইরে। এর এতেই শেষ হয় এনামুলের ২৫ বলে ২০ রানের ইনিংস। এখন ২৩ রান নিয়ে ব্যাট করছেন নাজমুল শান্ত। তার সাথে ক্রিজে আছেন মুশফিকুর রহিম।
আরও পড়ুন: বাঁহাতি স্পিনার ছাড়া খেলাই কি টাইগারদের দিশেহারা বোলিংয়ের কারণ?
/এম ই

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com