উটের জন্য ফাইভ স্টার হোটেল সৌদি আরবে (ভিডিও)

উটের জন্য ফাইভ স্টার হোটেল সৌদি আরবে (ভিডিও)

ছবি: সংগৃহীত

কিছুদিন আগেই হয়ে গেলো উটের সুন্দরী প্রতিযোগিতা। এবার উটদের জন্য ১২০ কক্ষ বিশিষ্ট ফাইভ স্টার হোটেল নির্মাণের ঘোষণা আসলো সৌদি আরব থেকেই। উটদের জন্য সৌদি আরবই প্রথম এ ধরনের সুবিধা চালু করছে।
এ ব্যাপারে সৌদি ক্যামেল ক্লাবের মুখপাত্র মোহাম্মদ আল হারবি জানান, অভিনব এই হোটেলে থাকবে রুম সার্ভিস, হাউস কিপিং, উটের যত্ম ও দেখভাল করার সব রকমের সুবিধা। অর্ধশতাধিক কর্মী নিয়োজিত থাকবে উটদের সেবা দেয়ার জন্য।
ভিডিও প্রেজেন্টেশনে মোহাম্মদ আল হারবি এটা জানিয়েছেন, দ্য রেস্ট অ্যাশিউরড নামের হোটেলটিতে খাবার, গরম দুধ ও উটের দেখভালের জন্য ফাইভ স্টার সার্ভিস দেয়া হবে। । তিনি বলেন, এ ধরনের হোটেল বিশ্বে এই প্রথম। এই হোটেল ব্যতিক্রমী ও নতুন আঙ্গিকের। ঘর পরিষ্কার করা থেকে শুরু করে শীতাতপনিয়ন্ত্রণ, সব সুবিধাই এই হোটেলে পাওয়া যাবে।
এত সুযোগ-সুবিধা সম্পন্ন এই হোটেলে উটকে রাখতে হলে প্রতিরাতের জন্য গুনতে হবে ৪০০ সৌদি রিয়েল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ হাজার টাকা)।
‘মরুর জাহাজ’ উট সৌদি ঐহিত্যের সঙ্গে যেমন জড়িত তেমনি এটি দেশটিতে জনপ্রিয় প্রাণী।
সম্প্রতি সৌদি আরবে ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হয়ে গেল বাদশাহ আব্দুল আজিজ উট উৎসব। প্রতিযোগিতায় সবচেয়ে সুন্দর নির্বাচিত উটের মালিককে পুরস্কার হিসেবে ৬ কোটি ৬০ লাখ মার্কিন ডলার দেয়া হয়।
ভিডিও দেখুন এখানে
আরও পড়ুন-দ্বিতীয় বিয়ের জন্য তিন কন্যা শিশুকে হত্যা করলো বাবা! 
এনবি/

সুত্রঃ যমুনা টিভি

  • শেয়ার করুন
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com